Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কে এই আব্দুল্লাহ আল মামুন

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বার ২০২২, ০৭:২২

পুলিশের নতুন মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন

লাইভ প্রতিবেদক: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) তার নিয়োগের বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে প্রজ্ঞাপনের মাধ্যমে জানানো হয়েছে।

এক নজরে আব্দুল্লাহ আল মামুনের জীবনী:

আব্দুল্লাহ আল মামুন ১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামে জন্মগ্রহণ করেন। বর্তমান পুলিশের নতুন আইজিপি ২০২০ সালের ৮ এপ্রিল র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের মহাপরিচালক হিসেবে নিয়োগ পান এবং ১৫ এপ্রিল ২০২০ থেকে যোগদান করেন। এর আগে তিনি, পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান (২০১৯ সালের ২৮ আগস্ট থেকে ২০২০ সালের ১৪ এপ্রিল মেয়াদে) হিসেবে দায়িত্ব পালন করেন।

ব্রাহ্মণবাড়িয়া, সিরাজগঞ্জ ও চাঁদপুর জেলার হাজীগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার এবং চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার, আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহকারী পুলিশ সুপার, এডিসি (ডিএমপি) হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি নীলফামারীর পুলিশ সুপার, ডিএমপির উপ কমিশনার (ডিসি) এবং ঢাকা পুলিশ সদর দপ্তরের এআইজি হিসেবে দায়িত্ব পালন করেন।

পরে তিনি ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি, পুলিশ সদর দপ্তরে ডিআইজি (অপারেশনস) এবং ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি হিসেবে দায়িত্ব গ্রহন করেন। এরপর তিনি ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবে নিয়োগ পান।

তিনি এইচএসসি পাশ করেছেন ঢাকার আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। এবং ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর বাংলাদেশ পুলিশের সহকারী সুপারিনটেনডেন্ট (এএসপি) হিসেবে পুলিশ বাহিনীতে যোগদান করেন। তিনি ১৯৮২ সালে বিসিএস (পুলিশ) ক্যাডারের ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা। তিনি বাংলাদেশের বিভিন্ন জেলায় পুলিশের বিভিন্ন ইউনিটে দায়িত্ব পালন করেছেন।

ঢাকা, ২২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ