Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চট্টগ্রামে এসএসসি পরীক্ষার্থী ১ লাখ ৪৯ হাজার ৭১২ জন

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বার ২০২২, ০৩:২৯

চট্টগ্রামে এসএসসি পরীক্ষার্থী ১ লাখ ৪৯ হাজার ৭১২ জন

লাইভ প্রতিবেদক: চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে এবার পরীক্ষায় অংশ নেবে ১ লাখ ৪৯ হাজার ৭১২ জন পরীক্ষার্থী। আগামীকাল (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা।

২১৩টি কেন্দ্রে ১০৯২টি বিদ্যালয়ের এই শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেবেন। পরীক্ষা উপলক্ষে ৬০টি সাধারণ ভিজিল্যান্স টিম ও ৮টি বিশেষ টিম গঠন করা হয়েছে।

বুধবার ( ১৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ এসব তথ্য জানান। তিনি বলেন, এ পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে সম্পন্ন করতে চট্টগ্রাম শিক্ষা বোর্ড কর্তৃপক্ষের পক্ষ থেকে কন্ট্রোল রুম খোলা হয়েছে।

জানা গেছে, মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় এ বছর চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে প্রায় ১ লাখ ৪৯ হাজার ৭১২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। গেল বছর ১ লাখ ৬১ হাজার ১২২ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। সে হিসেবে এবার পরীক্ষার্থী কমেছে ১১ হাজার ৪১০ জন।

চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্র জানায়, চট্টগ্রাম নগর ও জেলার ১ লাখ ৫ হাজার ৯২০ জন শিক্ষার্থী ১২৫টি কেন্দ্রে, কক্সবাজারের ২৩ হাজার ৪৩১ জন শিক্ষার্থী ২৯টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবে। এছাড়াও তিন পার্বত্য জেলার মধ্যে রাঙামাটির ৭ হাজার ৬৫৮ জন শিক্ষার্থী ২১টি কেন্দ্রে, খাগড়াছড়ির ৮ হাজার ৬৬০ জন শিক্ষার্থী ২৩টি কেন্দ্রে এবং বান্দরবানের ৪ হাজার ৪৩ জন শিক্ষার্থী ১৫টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবে।

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ