Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গুলিস্তানে উচ্ছেদ অভিযান, সড়ক অবরোধ করে বিক্ষোভ

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বার ২০২২, ০০:৫৪

গুলিস্তানে উচ্ছেদ অভিযান, সড়ক অবরোধ করে বিক্ষোভ

লাইভ প্রতিবেদক: ফুটপাত দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযানে নেমেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। অভিযান শুরুর পরপরই গুলিস্তানের জিরোপয়েন্ট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন রাজধানীর গুলিস্তান এলাকায় ফুটপাত দখলকারী হকাররা।

ফুটপাত দখলমুক্ত করতে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে গুলিস্তানে উচ্ছেদ অভিযানে নামে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বাংলাদেশ হকার্স ইউনিয়নের উপদেষ্টা জলি তালুকদার প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, হকারদের বিষয়ে আপনি যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, সেই প্রতিশ্রুতি আপনি রাখবেন বলে আমরা বিশ্বাস করি। আমাদেরকে গায়ের জোরে তুলে দেওয়া হলে আমরা এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলব।

বাংলাদেশ হকার্স ইউনিয়নের সভাপতি আব্দুল হাসিম কবির বলেন, হকারদের জায়গা দেওয়ার জন্য মেয়র সাহেব একটি মার্কেট করছেন বলে আমরা শুনেছি।

তিনি বলেন, আপনারটা হবে নগদ আর আমাদেরটা হবে বাকি। এটা আমরা কখনো মেনে নেব না। আপনাদের মার্কেট হতে সময় লাগবে ৪ থেকে ৫ বছর। এই লম্বা সময় হকাররা কোথায় যাবে, কী করবে?

আগে আমাদের হকারদের পুনর্বাসনের ব্যবস্থা করুন, তারপর আমরা জায়গা ছাড়ব। এর আগে আমরা কেউ জায়গা ছাড়ব না।

বিক্ষোভে অংশ নেওয়া হকাররা জানান, উচ্ছেদের আগে আমাদেরকে পুনর্বাসন করতে হবে। পুনর্বাসন না করে উচ্ছেদ করতে দেব না। ডিএসসিসির অভিযান বন্ধের জোর দাবি জানান তারা।

ঢাকা, ১৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ