Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

১৭ তম নিবন্ধনের পরীক্ষা ডিসেম্বরের শেষ সপ্তাহে

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বার ২০২২, ২৩:০৭

১৭ তম নিবন্ধনের পরীক্ষা ডিসেম্বরের শেষ সপ্তাহে

লাইভ প্রতিবেদক: চলতি বছরের ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে হতে পারে ১৭ তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা। এনটিআরসিএ শিক্ষা মন্ত্রণালয়ের কাছে তারিখ চেয়েছে। মন্ত্রণালয়ের অনুমোদন পেলে ডিসেম্বরের শেষ সপ্তাহেই পরীক্ষা নেবে তারা।

এনটিআরসিএ সচিব ওবায়দুর রহমান মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) জানান, আমরা চেষ্টা করছি ডিসেম্বরের শেষ সপ্তাহে পরীক্ষা নেওয়ার। সেভাবেই এগোচ্ছি। শিক্ষা মন্ত্রণালয় থেকে আগে নিয়োগের কাজ শেষ করতে বলা হয়েছে। এখন মন্ত্রণালয় যদি সিদ্ধান্ত দেয়, তাহলে ডিসেম্বরের শেষ সপ্তাহেই পরীক্ষা আয়োজন করতে পারব। সেই অপেক্ষাতেই আছি। আর না হলে সময় পেছাবে।

২০২০ সালের ২৩ জানুয়ারি ১৭ তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি দেয় এনটিআরসিএ। এতে ১১ লাখ ৭২ হাজার ২৮৬ জন আবেদন করেন। ওই বছরের ১৫ ও ১৬ মে প্রিলিমিনারি এবং ৭ ও ৮ আগস্ট লিখিত পরীক্ষা নেওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাস সংক্রমণের কারণে ২৬ এপ্রিল পরীক্ষা স্থগিত করা হয়।

আবেদন নেওয়ার ৩ বছর পর পরীক্ষা আয়োজন করায় বিপুলসংখ্যক প্রার্থীর ক্ষতিগ্রস্ত হওয়ার শঙ্কা দেখা দিয়েছে। কারণ, নিবন্ধন পরীক্ষা দেওয়ার বয়স না থাকলেও নিয়োগের বয়স ৩৫ বছর।

সর্বশেষ নিয়ম অনুযায়ী, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে চাকরির ন্যূনতম বয়স ৩৫ বছর। তাই যাদের এই বয়স পার হয়েছে তাদের পরীক্ষা দেওয়া আর না দেওয়া সমান কথা। এ অবস্থায় ৩৫ বছর বয়সের বেশি প্রার্থীদের কেউ পরীক্ষা দিতে না চাইলে তার ব্যাংক ড্রাফটের অর্থের কী হবে সেটি বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।

ঢাকা, ১৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ