Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com
ইউসেপের অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী...

''কারিগরি শিক্ষায় ভর্তি বিপ্লব আনবে সরকার''

প্রকাশিত: ৭ সেপ্টেম্বার ২০২২, ০৭:৩৪

শিক্ষামন্ত্রী

লাইভ প্রতিবেদক: সরকার ২০৪১ সালের এর মাধ্যমে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্য সরকারের। কারিগরি শিক্ষায় দেশের ৫০ শতাংশ শিক্ষার্থী ভর্তি নিশ্চিত করার পদক্ষেপ নেওয়া হয়েছে। ডিগ্রিধারীদের কর্মসংস্থান নিশ্চিত করতে এই কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

'ইউসেপ জার্নি: বঙ্গবন্ধু অ্যান্ড চেইনী' শিরোনামে বেসরকারি সংস্থা ইউসেপ আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি অনলাইনে যুক্ত হয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ বক্তব্য দেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা নেওয়ার আগে ২০০৯ সালে কারিগরিতে এনরোলমেন্ট ছিল মাত্র ১ শতাংশ। তিনি ক্ষমতায় আসার পর ২০২০ সালের মধ্যে ২০ শতাংশ নিশ্চিত করার টার্গেট নেওয়া হয়েছিল। তখন এটা অনেকেই উচ্চাভিলাসী মনে করেছিলেন। কিন্তু নির্ধারিত সময়ে এনরোলমেন্ট হয়েছে ১৭ শতাংশের বেশি। আমরা চাই ২০৪১ সালের মধ্যে কারিগরিতে ৫০ শতাংশ এনরোলমেন্ট করতে।

শিক্ষামন্ত্রী জানান, দেশের প্রতিটি উপজেলায় কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান করা হচ্ছে। অনেকে মনে করেন কারিগরিতে কম মেধাবীরা পড়াশোনা করে। তাই মাইন্ডসেট পরিবর্তন ও কারিগরি শিক্ষায় শিক্ষার্থীদের আগ্রহ বাড়াতে ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে।

ঢাকা, ০৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ