Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''শিক্ষায়-দীক্ষায় উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে''

প্রকাশিত: ১ সেপ্টেম্বার ২০২২, ০৩:৫০

শোক দিবসের আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

লাইভ প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষায়-দীক্ষায় উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। সেভাবে নিজেদেরকে তৈরি করতে হবে। কারণ, দেশ চালাতে গেলে শিক্ষা, জ্ঞানের প্রয়োজন আছে এবং ইতিহাস জানার প্রয়োজন আছে।

বুধবার (৩১ আগস্ট) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ছাত্রলীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, আজকের ডিজিটাল বাংলাদেশ করে দিয়েছি, আধুনিক প্রযুক্তি জ্ঞানসম্পন্ন দক্ষ জনশক্তি চাই। কারণ, চতুর্থ শিল্প বিপ্লব আসবে, তার উপযুক্ত নাগরিক হিসেবে আমাদের আজকের প্রজন্ম বা প্রজন্মের পর প্রজন্ম নিজেকে প্রস্তুত করবে।

আমি পরিকল্পনা করে দিয়ে যাচ্ছি। ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ যেমন হবে, ২১০০ সালের ডেল্টা প্ল্যান সেটাও প্রমাণ করে দিয়েছি। কাজেই আগামীতে সেটা অনুসরণ করলে বাংলাদেশের অগ্রযাত্রা ধরে রাখতে পারবে।

ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, আমরা ক্ষমতায় আছি বলে অনেকেই নিজেরা ঢুকে যায় এবং গোলমাল করে। বদনামটা ছাত্রলীগের ওপর পড়ে। ছাত্রলীগকে সংগঠন করার সময় গ্রুপ বাড়ানোর জন্য এ রকম আলতু-ফালতু লোক দলে ঢোকাবে না। তাতে নিজেদের বদনাম, দলের বদনাম, দেশের বদনাম।

ঢাকা, ৩১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ