Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুইদিন

প্রকাশিত: ২৩ আগষ্ট ২০২২, ০২:২০

ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে সপ্তাহে দুই দিন ছুটির সিদ্ধান্ত হয়েছে। সোমবার (২২ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

গণভবন থেকে প্রধানমন্ত্রী এবং সচিবালয়ে মন্ত্রিসভা কক্ষ থেকে মন্ত্রী ও সংশ্লিষ্টরা এই বৈঠকে অংশ নেন। বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সরকারের এ সিদ্ধান্তের কথা জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, শিক্ষামন্ত্রীর প্রস্তাবও (শিক্ষা প্রতিষ্ঠান সপ্তাহে দুই দিন ছুটি) অনুমোদন করা হয়েছে। উনিও নির্দেশনা দিয়েছেন, সপ্তাহে দুই দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

শিক্ষা প্রতিষ্ঠান সপ্তাহে দুই দিন বন্ধ কবে কবে? জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, সেটি উনি (শিক্ষামন্ত্রী) ঘোষণা দেবেন। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় আদেশ জারি করবে।

সপ্তাহে দুই দিন শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি কবে থেকে কার্যকর হবে? জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব জানান, এটা সার্কুলার জারি করা হবে।

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয় এবং যানজট নিরসনে অফিস সময় নতুন করে নির্ধোরণ করা হয়েছে। সকাল ৯টা-৫টার পরিবর্তে ৮টা থেকে ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। আর ব্যাংক খোলা থাকবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

ঢাকা, ২২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ