Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গার্ডার দুর্ঘটনার মামলা তদন্তে ডিবি, ক্ষতিপূরণ চেয়ে রিট

প্রকাশিত: ১৮ আগষ্ট ২০২২, ০৪:৩৫

গার্ডার দুর্ঘটনার মামলা তদন্তে ডিবি

লাইভ প্রতিবেদক: রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডার দুর্ঘটনায় পাঁচ জন নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলার ছায়া তদন্ত করছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি তারা।

তবে মামলা হলেও এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। বুধবার (১৭ আগস্ট) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশিদ।

তিনি বলেন, ‍উত্তরায় গার্ডার দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছে। এই ঘটনায় উত্তরা পশ্চিম থানায় দায়ের করা মামলার তদন্ত করছে পুলিশ। আমরাও ওই মামলাটি ছায়া তদন্ত করছি।

মামলায় অবহেলাজনিতভাবে ক্রেন পরিচালনাকারী চালক, প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান ও নিরাপত্তা নিশ্চিতে দায়িত্বপ্রাপ্তদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট:

এদিকে গার্ডার ছিটকে পড়ে প্রাইভেটকারে থাকা শিশুসহ নিহত পাঁচ যাত্রীর প্রত্যেকের পরিবারকে ১ কোটি টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে রিট দায়ের করা হয়েছে। বুধবার সুপ্রিমকোর্টের আইনজীবী জাকারিয়া খানের পক্ষে আইনজীবী এবিএম শাহজাহান আকন্দ মাসুম এ রিট করেন।

এর আগে গতকাল মঙ্গলবার এ ঘটনায় আরেকটি রিট দায়ের করা হয়। ওই রিটে জনগণের চলাফেরায় প্রয়োজনীয় নিরাপত্তা ও গার্ডার চাপার ঘটনা তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে বলা হয়েছে।

ঢাকা, ১৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ