Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''আগামী বছর থেকে নতুন শিক্ষাক্রমে সপ্তাহে ৫ দিন ক্লাস''

প্রকাশিত: ১৬ আগষ্ট ২০২২, ০৪:৫৫

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

লাইভ প্রতিবেদক: আগামী বছর নতুন শিক্ষাক্রমে সপ্তাহ পাঁচ দিন ক্লাস নেওয়ার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, সরকার বিদ্যুৎ সাশ্রয়ের জন্য যেসব উদ্যোগ নিয়েছে, সেখানে যদি আমরা এখন থেকেই শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাসগুলো পাঁচ দিন করি তাহলে একদিন সাশ্রয়ের সুযোগ পাব।

সোমবার দুপুরে চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, আমরা ভাবছি, জ্বালানি সংকট সারাবিশ্বে চলছে সেজন্য বিদ্যুৎ সাশ্রয় করার বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে। সেখানে যদি আমরা এখন থেকেই আমাদের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাসগুলো পাঁচদিন করি তাহলে সাশ্রয়ের একটা সুযোগ হবে।

মন্ত্রী বলেন, সপ্তাহে পাঁচদিন ক্লাশ হলে শহরে একদিন শিক্ষার্থীদের স্কুলে আনা-নেয়ার জন্য যে পরিমান যানবাহন চলে সেটার সাশ্রয় হবে। তবে এখনো এই বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত নিতে যাচ্ছি।

তিনি আরও বলেন, আমরা এমনভাবে পাঁচদিনের মধ্যে ক্লাসগুলো পুনর্বিন্যাস করতে চাই, যাতে শিক্ষার্থীদের কোনো ধরণের কোন সমস্যা না হয়। করোনাকালীন সময় শিক্ষার্থীদের যে শিখন ঘাটতি হয়েছে, সেটি পূরনের জন্যও পরিকল্পনা চূড়ান্ত করা হয়েছে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার সুদিপ্ত রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বশির আহমেদ, মেয়র মো. জিলতুর রহমান উপস্থিত ছিলেন।

পরে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন কর্মসূচিতে নেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

ঢাকা, ১৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ