Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
জাতীয় বিশ্ববিদ্যালয়

১৬ আগস্ট থেকে স্নাতক ভর্তির রিলিজ স্লিপের আবেদন শুরু

প্রকাশিত: ১১ আগষ্ট ২০২২, ১৫:৫০

১৬ আগস্ট থেকে স্নাতক ভর্তির রিলিজ স্লিপের আবেদন শুরু

লাইভ প্রতিবেদক: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের প্রথম রিলিজ স্লিপের অনলাইন আবেদন আগামী ১৬ আগস্ট শুরু হবে। ওই দিন বিকেল ৪টা থেকে শুরু হয়ে আবেদন চলবে বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাত ১২টা পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ডিন (শিক্ষা) অধ্যাপক ড. মো. নাসির উদ্দিনের সই করা এক অফিস আদেশ থেকে বুধবার এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, ২০২১-২০২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে যেসব আবেদনকারী মেধা তালিকায় স্থান পায়নি বা ভর্তি হয়নি অথবা ভর্তি বাতিল করেছে সেসব আবেদনকারীকে মেধা তালিকায় স্থান পেতে প্রথম রিলিজ স্লিপে আবেদন করতে হবে এবং প্রথম রিলিজ স্লিপে আবেদন করতে হলে আগামী ২৩ আগস্টের আগে আগের ভর্তি বাতিল করতে হবে।

আরও বলা হয়, কলেজ যেসব আবেদনকারীর প্রাথমিক আবেদন নিশ্চয়ন করেনি, সেসব আবেদনকারী রিলিজ স্লিপে আবেদন করতে পারবেন না।

রিলিজ স্লিপে আবেদনের জন্য আবেদনকারীকে ভর্তিবিষয়ক ওয়েবসাইটে Applicant Login অপশনে গিয়ে Honours Login লিংকে গিয়ে সঠিক রোল নম্বর ও পিন দিতে হবে। এক্ষেত্রে আবেদনকারীর নাম ও অন্যান্য তথ্যসহ রিলিজ স্লিপের আবেদন ফরম ওয়েবসাইটে দেখা যাবে।

আবেদনকারী বিভাগ ও জেলাভিত্তিক College Selection Option এ গিয়ে যে কোনো কলেজ Select করলে ওই কলেজে তার ভর্তিযোগ্য বিষয়ে শূন্য আসনের তালিকা দেখতে পাবেন। আবেদনকারীকে প্রতিটি কলেজের ক্ষেত্রে বিষয়ভিত্তিক শূন্য আসনের তালিকা থেকে তার ভর্তিযোগ্য বিষয়ের পছন্দক্রম নির্ধারণ করে এন্ট্রি দিতে হবে।

এভাবে একজন আবেদনকারী পর্যায়ক্রমে তার পছন্দ অনুযায়ী পাঁচটি কলেজে ভর্তিচ্ছু বিষয় পছন্দক্রম নির্ধারণ করে রিলিজ স্লিপের আবেদন ফরম পূরণ করবেন।

এরপর আবেদনকারীকে রিলিজ স্লিপের আবেদন ফরম ডাউনলোড করে অফসেট সাদা কাগজে প্রিন্ট/পিডিএফ কপি সংগ্রহ করতে হবে। তবে এ ফরমটি আবেদন করা কলেজগুলোতে জমা দিতে হবে না এবং কোনো ফি দিতে হবে না।


ঢাকা, ১০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ