Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১২ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এবার সহপাঠীদের নিয়ে কমলাপুরে ঢাবি শিক্ষার্থী রনি

প্রকাশিত: ২২ জুলাই ২০২২, ০৫:২৮

সহপাঠীদের নিয়ে কমলাপুরে ঢাবি শিক্ষার্থী রনি

ঢাবি লাইভ: বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা নিয়ে আন্দোলনকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি আবারও কমলাপুর রেলস্টেশনে অবস্থান নিয়েছেন। তবে এবার আর একা নন। তার সঙ্গে আন্দোলনে যোগ দিয়েছেন সহপাঠী, বন্ধুসহ অন্যান্য শিক্ষার্থীরাও।

বর্তমানে তারা স্টেশনের প্ল্যাটফর্মে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। রনির ৬ দফা দাবি বাস্তবায়নে ৪৮ ঘণ্টার আলটিমেটাম শেষে এই আন্দোলন শুরু হয়। সেখানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষার্থী অবস্থান নিয়েছেন।

এ সময় গণমাধ্যমকে রনি জানান, ৬ দফা দাবি মানতে রেলওয়েকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হয়েছিল। কিন্তু অব্যবস্থাপনা বন্ধে তারা এখনও কোনো পদক্ষেপ নেননি। তাই আজ একই দাবি আদায়ে কমলাপুর রেলস্টেশনে অবস্থান নিয়েছি।আমার সঙ্গে সহপাঠী ও বন্ধুরাও অংশ নিয়েছেন।

তিনি আরও বলেন, রেলের অব্যবস্থাপনা বন্ধে ১৩ দিন কমলাপুর স্টেশনে অবস্থান কর্মসূচি পালন করেছি।স্মারকলিপি দিয়েছি।বন্ধু-বান্ধবসহ একদল শিক্ষার্থীকে নিয়ে লংমার্চ করেছি। কিন্তু অব্যবস্থাপনা প্রতিরোধে রেলওয়ের কোনো পরিবর্তন দেখছি না। এই দাবিগুলো দেশের ১৮ কোটি মানুষের। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে ঘোষণা দেন রনি।

রনির ৬ দফা দাবিগুলো-

১. টিকিট ব্যবস্থাপনায় সহজ ডটকমের হয়রানি অবিলম্বে বন্ধ করতে হবে; হয়রানির ঘটনায় তদন্তপূর্বক ব্যবস্থা নিতে হবে।

২. যথোপযুক্ত পদক্ষেপ গ্রহণের মাধ্যমে টিকিট কালোবাজারি প্রতিরোধ করতে হবে।

৩. অনলাইনে কোটায় টিকিট ব্লক করা বা বুক করা বন্ধ করতে হবে। সেই সাথে অনলাইন-অফলাইনে টিকিট কেনার ক্ষেত্রে সর্বসাধারণের সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে।

৪. যাত্রী চাহিদার সঙ্গে সংগতি রেখে ট্রেনের সংখ্যা বাড়ানোসহ রেলের অবকাঠামো উন্নয়নে দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিতে হবে।

৫. ট্রেনের টিকিট পরীক্ষক ও তত্ত্বাবধায়কসহ অন্য দায়িত্বশীলদের কর্মকাণ্ড সার্বক্ষণিক মনিটর, শক্তিশালী তথ্য সরবরাহ ব্যবস্থা গড়ে তোলার মাধ্যমে রেল সেবার মান বাড়াতে হবে।

৬. ট্রেনে ন্যায্যমূল্যে খাবার বিক্রি, বিনা মূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ ও স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

ঢাকা, ২১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ