Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

একুশে পদকের জন্য মনোনয়ন আহ্বান

প্রকাশিত: ২০ জুলাই ২০২২, ০২:০৪

মনোনয়ন আহ্বান

লাইভ প্রতিবেদক: ২০২৩ সালে একুশে পদকের জন্য মনোনয়ন আহ্বান করেছে সংস্কৃতি মন্ত্রণালয়। মঙ্গলবার (১৯ জুলাই) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, একুশে পদক দেওয়া সংক্রান্ত নীতিমালা অনুযায়ী ২০২৩ সালের পদক প্রদানের জন্য ভাষা আন্দোলন, শিল্পকলা (সংগীত, নৃত্য, অভিনয়, চারুকলাসহ সকল ক্ষেত্র), মুক্তিযুদ্ধ, সাংবাদিকতা, গবেষণা, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি, অর্থনীতি, সমাজসেবা, রাজনীতি, ভাষা ও সাহিত্য এবং সরকার কর্তৃক নির্ধারিত অন্য কোনো ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ ব্যক্তি (জীবিত/মৃত), গোষ্ঠী, প্রতিষ্ঠান ও সংস্থাকে একুশে পদক প্রদান করার নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ লক্ষ্যে সরকারের সব মন্ত্রণালয়/বিভাগ, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর/সংস্থা, সব পাবলিক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, সব জেলা প্রশাসক এবং স্বাধীনতা পদক/একুশে পদকে ভূষিত সুধীবৃন্দকে আগামী ৩১ অক্টোবরের মধ্যে মনোনয়ন/প্রস্তাব সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ে প্রেরণের অনুরোধ জানানো হয়েছে।

এ সংক্রান্ত যাবতীয় তথ্যাবলী এবং মনোনয়ন প্রস্তাবের ফরম সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় www.moca.gov.bd এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ওয়েব সাইটে www.moi.gov.bd পাওয়া যাবে।

ঢাকা, ১৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ