Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ চলতি বছরেই

প্রকাশিত: ১৮ জুলাই ২০২২, ০৫:৪৩

প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ

লাইভ প্রতিবেদক: সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত ৪০ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে চলতি বছরের মধ্যে। বর্তমানে তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা চলছে। আগস্ট মাসের মধ্যে এটি শেষ হওয়ার কথা রয়েছে। অক্টোবর থেকে উত্তীর্ণদের যোগদান শুরু হতে পারে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানা যায়।

মন্ত্রণালয়ের সংশ্লিষ্টরা জানান, প্রাথমিক বিদ্যালয়ে ৪০ হাজার শিক্ষক নিয়োগ দিতে ২০২০ সালে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কিন্তু করোনা পরিস্থিতির কারণে দুবছর পর তা শুরু করা হয়। তিন ধাপে দেশের ৬১টি জেলায় লিখিত পরীক্ষা শুরু করা হয়। এরপর ধাপে ধাপে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

এরই মধ্যে প্রথম ধাপের মৌখিক পরীক্ষা শেষে হয়েছে। এখন দ্বিতীয় ও তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা চলছে। আগামী মাসের মধ্যে (আগস্ট) সব জেলার মৌখিক পরীক্ষা শেষ হওয়ার কথা রয়েছে। এরপর নির্বাচিতদের যোগদান কার্যক্রম শুরু হবে।

এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম জানান, প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ-২০২০ এর লিখিত পরীক্ষা শেষে বর্তমানে মৌখিক পরীক্ষা শুরু হয়েছে। এটি শেষ পর্যায়ে রয়েছে। মৌখিক পরীক্ষার ফলাফল দ্রুত সময়ে প্রকাশ করে নির্বাচিতদের যোগদান শুরু করা হবে।

তিনি আরও বলেন, এ বছরের মধ্যেই শিক্ষক নিয়োগের সব স্তরের কাজ শেষ করে নিয়োগ দেওয়া হবে। বুয়েটের মাধ্যমে ফলাফল তৈরির কাজ করা হচ্ছে। পরীক্ষার মাধ্যমে যোগ্য ব্যক্তিদের শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হবে।

ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ