Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্রাথমিক বিদ্যালয়ের জন্য ডিপিইর জরুরি নির্দেশনা

প্রকাশিত: ১৩ জুলাই ২০২২, ০২:৩৭

ডিপিইর জরুরি নির্দেশনা

লাইভ প্রতিবেদক: করোনার টিকা দিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রোফাইল তৈরির উদ্যোগ নেয়া হয়েছে। এর অংশ হিসেবে আগামী ২৫ জুলাইয়ের মধ্যে শিক্ষার্থীদের তথ্য সফটওয়্যারে এন্টি দেয়ার নির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

মঙ্গলবার (১২ জুলাই) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারি পরিচালক (বিদ্যালয়-২) নাসরিন সুলতানার সই করা অফিস আদেশ থেকে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্ম সনদের মাধ্যমে বিদ্যালয়ে ভর্তি নিশ্চিত করার নির্দেশনা রয়েছে। শিশু স্বাস্থ্য সুরক্ষার জন্য বর্তমান সরকার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের কোভিড-১৯ এর টিকা কার্যক্রমের আওতায় নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছেন। এজন্য সকল ছাত্র-ছাত্রীদের জন্মসনদ নিশ্চিত করা প্রয়োজন।

আরও বলা হয়, এখনও যে সকল শিশু শিক্ষার্থী জন্মনিবন্ধন বিহীন তাদের জরুরিভিত্তিতে জন্মনিবন্ধন তৈরি সম্পন্ন করে প্রধান শিক্ষক যাচাই করে সংরক্ষণের উদ্যোগ গ্রহণ করবেন, একইসাথে উপজেলা/ থানা শিক্ষা অফিসার, সহকারী উপজেলা/ থানা শিক্ষা অফিসার সংরক্ষিত তথ্যাদি যাচাই পরবর্তী ‘শিক্ষার্থীদের প্রোফাইল তৈরি’ সফটওয়্যার-এ এন্ট্রি নিশ্চিত করবেন।

তিনি আরও জানান, ছাত্র-ছাত্রীদের জন্মসনদ বিদ্যালয়ে সংরক্ষণ নিশ্চিত করে আগামী ২৫ জুলাইয়ের মধ্যে ‘শিক্ষার্থীদের প্রোফাইল তৈরি’সফটওয়্যার-এ এন্ট্রি দেয়ার অনুরোধ করা হলো।

ঢাকা, ১২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ