Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''ঈদকে কেন্দ্র করে নাশকতার কোনো তথ্য নেই''

প্রকাশিত: ১০ জুলাই ২০২২, ০১:১৭

ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে

লাইভ প্রতিবেদক: ঈদুল আজহার জামাত ও উদযাপনকে কেন্দ্র করে কোনো ধরনের নাশকতা বা অপ্রীতিকর ঘটনার তথ্য নেই। তারপরেও প্রস্তুতি হিসেবে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শনিবার (৯ জুলাই) জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। কামরুল হাসান বলেন, গোয়েন্দা তথ্য সমন্বয়ের মাধ্যমে নিরাপত্তা পরিকল্পনা নেওয়া হয়েছে। হামলা বা নাশকতার সুনির্দিষ্ট তথ্য নেই। যেসব স্থানে বড় বড় জামাত হবে, সেখানে র‌্যাব সর্বোচ্চ সতর্কতা নিয়ে কাজ করবে।

তিনি বলেন, আমরা আত্মতুষ্টিতে ভুগছি না। গোয়েন্দা নজরদারি ও সাইবার জগতে মনিটরিং বৃদ্ধি করা হচ্ছে। র‍্যাব জঙ্গিদের যেকোনো ধরনের নাশকতার পরিকল্পনা নস্যাৎ করতে প্রস্তুত।

র‌্যাবের এই অতিরিক্ত মহাপরিচালক বলেন, ঢাকাসহ সারাদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ ঈদগাহে নিরাপত্তা ব্যবস্থা জোরদার এবং নিরাপত্তা সুইপিং করা হবে।

জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা প্রসঙ্গে তিনি বলেন, ইউনিফর্ম ও সাদা পোশাকে টহল দেওয়া হবে এবং র‌্যাবের স্পেশাল ফোর্স মোতায়েন থাকবে। এ ছাড়া ডগ স্কোয়াড ও বোম্ব ডিসপোজাল ইউনিট নিরাপত্তা সুইপিং করবে।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, বাংলাদেশসহ সারা বিশ্বে করোনা মহামারি চলছে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল আজহা উদযাপন করতে অনুরোধ জানান তিনি।

ঢাকা, ০৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ