Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এমপিওভুক্ত হলো ২৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠান

প্রকাশিত: ৬ জুলাই ২০২২, ২২:১৬

এমপিওভুক্ত ২৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠান

লাইভ প্রতিবেদক: পৌনে তিন বছর পর এমপিওভুক্ত করা হচ্ছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের দুই হাজার ৭১৬ বেসরকারি নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান। বুধবার (৭ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এ তথ্য জানান।

তিনি বলেন, এ বছর নতুন করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ২৭১৬ টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হচ্ছে। শিগগিরই এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হবে।

এদিকে মন্ত্রণালয় সূত্র জানায়, বুধবার দুপুর ১ টায় শিক্ষামন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলন করবেন শিক্ষমন্ত্রী ডা. দীপু মনি। এসময় কোন কোন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়েছে বিস্তারিত তুলে ধরবেন তিনি।

জানা যায়, চলতি বছরের মে মাসে বেসরকারি নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার তালিকা চূড়ান্ত করা হয় এবং তা প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য পাঠানো হয়।

এর আগে গত ৭ নভেম্বর বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির আবেদন যাচাই-বাছাইয়ের জন্য ৯ সদস্যের কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়। একই সঙ্গে এই কমিটিকে সহায়তা করতে আরও চার সদস্যের একটি উপকমিটিও গঠন করা হয়।

ঢাকা, ০৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ