Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
‘বর্তমান সময়ের দুর্নীতি মানুষ খুনের চেয়েও ভয়াবহ'

নর্থ সাউথের চার ট্রাস্টিকে পুলিশে দিলেন হাইকোর্ট

প্রকাশিত: ২৩ মে ২০২২, ০৬:৪১

ফাইল ছবি

এনএসইউ লাইভ: ৩০৩ কোটি ৮২ লাখ টাকা আত্মসাতের মামলায় নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) চার ট্রাস্টির জামিন আবেদন খারিজ করে পুলিশে সোপর্দ করেছেন হাইকোর্ট। হাইকোর্ট থেকে গ্রেপ্তার করে ২৪ ঘণ্টার মধ্যে তাঁদেরকে নিম্ন আদালতে হাজির করতে শাহবাগ থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত।

ওই চার সদস্য হলেন—এম এ কাশেম, বেনজীর আহমেদ, রেহানা রহমান ও মোহাম্মদ শাহজাহান।

শুনানির সময় আদালত বলেন, ‘বর্তমান সময়ের দুর্নীতি মানুষ খুনের চেয়েও ভয়াবহ।’

ক্যাম্পাসে জমি কেনা বাবদ অতিরিক্ত ৩০৩ কোটি ৮২ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চার সদস্যের জামিন শুনানির সময় আজ রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মুহাম্মদ মোর্শেদ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, এ কে এম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।

আদালতে জামিন আবেদনকারী এম এ কাশেম ও রেহানা রহমানের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আজমালুল হোসেন কিউসি, বেনজীরের পক্ষে ছিলেন এএফ হাসান আরিফ, আর শাহজাহানের পক্ষে ছিলেন ফিদা এম কামাল।

এর আগে গত ১৯ মে অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চার সদস্যের আগাম জামিন আবেদনের শুনানির জন্য আদালতে আইনজীবী মিজান সাঈদ একদিনের সময় আবেদন করলে আদালত রোববার দুপুর ২টার সময় জামিন শুনানির নির্দেশ দেন। এ সময় আদালত ওই দিন আসামিদের হাজির থাকতেও নির্দেশ দেন। এরপর আজ সেই শুনানি শেষে ওই চার জনকে গ্রেপ্তার করে নিম্ন আদালতে পাঠাতে পুলিশকে নির্দেশ দেন হাইকোর্ট।

গত ৫ মে দুদক কার্যালয়ে মামলা করে দুর্নীতিবিরোধী সংস্থাটি। মামলার অন্য আসামিরা হলেন—নর্থ সাউথের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আজিম উদ্দীন আহমেদ, আশালয় হাউজিংয়ের আমিন মো. হিলালী।

ঢাকা, ২২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ