Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''বিশ্বর‍্যাকিংয়ে মান ধরে রাখতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি''

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২২, ২০:৫৪

ছবি: সংগৃহীত

লাইভ প্রতিবেদক: দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মানের বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, অন্যদেশের চেয়ে আমাদের দেশের উচ্চশিক্ষার মান তেমন খারাপ নয়। এরমধ্যে বিশ্বর‍্যাকিংয়ে মান ধরে রাখতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

শুক্রবার (২২ এপ্রিল) বিকেলে চাঁদপুর সদর উপজেলা মিলনায়তনে শিক্ষামন্ত্রী ১২০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ অনুুষ্ঠান শেষে সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। এসময় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষে নাহিদ ও মুরসালিন নামে যে দুজন নিহত হয়েছেন সরকার তাদের পরিবারের পাশে দাঁড়াবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এতবড় সংঘাত? এজন্য মূলত দায়ী তৃতীয় পক্ষ। যে দুজন নিহত হয়েছেন তাদের কেউই সংঘর্ষে জড়িত ছিলেন না। তাদের পরিবারের পাশে দাঁড়াবে সরকার। আমরা যখন তাদের দেখতে গেছি তখনই কিছুটা সহযোগিতা করেছি। তাদের পরিবারকে আরও সহযোগিতা করা হবে।

উদাহারণ হিসেবে তিনি বলেন, বুয়েট বিশ্বর‍্যাকিংয়ে এক লাফে অনেক দূর এগিয়েছে। এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় খুবই ভালো করছে।

মন্ত্রী আরও বলেন, আমাদের অনেকগুলো বিশ্ববিদ্যাল বিশ্বমানের গবেষণামূলক কাজ করছে। আমরা র‍্যাকিং নিয়ে আগে বেশি মনোযোগি ছিলাম না। এখন বিশ্ববিদ্যালয়গুলো মনোযোগি হয়েছে। আশাকরি আমাদের বিশ্ববিদ্যালয়গুলো বিশ্বর‍্যাকিংয়ে অনেক ভালো করবে।

ঢাকা, ২৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ