Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১২ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দীর্ঘ হবে র‍্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞা

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২২, ০৬:২৬

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ

লাইভ প্রতিবেদক: র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন বা র‍্যাববের ওপর মার্কিন যুক্তরাষ্ট্রের আরোপকৃত নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য দীর্ঘ সময় প্রয়োজন বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত পিটার হাস। বৃহস্পতিবার তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে মার্কিন রাষ্ট্রদূত এ তথ্য জানান।

র‍্যাব কর্মকর্তাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা কবে থেকে উঠিয়ে নেয়া হবে জানতে চাইলে ড. হাছান সাংবাদিকদের জানান, র‍্যাবের কর্মকর্তাদের ওপর যে নিষেধাজ্ঞা দিয়েছে, সেটা নিয়ে আলোচনা হয়েছে। নিষেধাজ্ঞা উঠিয়ে নেয়ার বিষয়ে আলোচনা করেছি। সেটাও একটি প্রসেসের মাধ্যমে কার্যকর করা হবে।

নিউ মার্কেটের ব্যবসায়ী ও ছাত্রদের সংঘর্ষের সংবাদ সংগ্রহ করতে যাওয়া সাংবাদিকদের ওপর আক্রমণকারীদের বিচার হবে কি না এমন প্রশ্নের উত্তরে ড. হাছান মাহমুদ বলেন, সেখানে একটি ঘটনা ঘটেছে। ঘটনাটি কারা ঘটিয়েছে, সেটা খুঁজে বের করা হচ্ছে। এ ঘটনায় আজ পর্যন্ত দুই জন মারা গেছে। সেখানে যারা সংবাদ সংগ্রহ করতে গেছেন, তাদেরকে কি ছাত্ররা আক্রমণ করেছে নাকি ব্যবসায়ীরা আক্রমণ করেছে সেটা খুঁজে বের করে বিচারের আওতায় আনা হবে।

সৌজন্য সাক্ষাৎ প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, মার্কিন রাষ্ট্রদূত মূলত সৌজন্য সাক্ষাতে এসেছেন। সেখানে আমাদের মধ্যে অনেক বিষয়ে আলোচনা হয়েছে। আমরা গণমাধ্যম নিয়ে আলোচনা করেছি। বাংলাদেশের গণমাধ্যম কীভাবে কাজ করে এবং সোশ্যাল মিডিয়া নিয়ে আলোচনা করেছি। সারা বিশ্বব্যাপী সোশ্যাল মিডিয়ার চ্যালেঞ্জ নিয়ে কথা হয়েছে। আমরা মার্কিন রাষ্ট্রদূতকে জানিয়েছি, বাংলাদেশের গণমাধ্যম যেভাবে কাজ করে, অনেক উন্নয়নশীল দেশে এভাবে কাজ করতে পারে না।

ঢাকা, ২১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

 

 

 

 

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ