Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নববর্ষ উদযাপন অনুষ্ঠানে ”ঢাকা টু কায়রো” ফ্লাইটের শুভ উদ্বোধন

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২২, ০২:২১

”ঢাকা টু কায়রো” ফ্লাইটের শুভ উদ্বোধন

মিশর লাইভ: মিশর প্রবাসীদের জন্য সত্যি একটি আনন্দের সংবাদ। যদি তা কর্তৃপক্ষ যথাযথ ভাবে বাস্তবে রূপ দিতে পারেন। মিশরের যে কয়েকটি বিখ্যাত হোটেল আছে তার বধ্যে হোটেল শেরাটন একটি। সেখানেই অনুষ্ঠিত হয়ে গেল বাঙালির প্রাণের উৎসব বাঙলা নববর্ষ আর বাংলা নববর্ষ উদযাপন।

বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে মিশরে বাংলাদেশী রাষ্ট্রদূত মনিরুল ইসলাম এবং আলো এভিয়েশনের সিইও সাঈদ আলী শামি প্রবাসীদের এই সুখবরটি ঘোষণা করতে দেরি করলেন না যদিও বিষয়টি নিয়ে সবার মুখে মুখে আলোচনা ছিল। অনুষ্ঠানের আয়োজনটি ছিল বেশ জমকালো সেখানে শুরুতে রাষ্ট্রপতির বাণী পাঠ করে শোনান রাষ্ট্রদূত মনিরুল। তারপরই শুরু হয় অনুষ্ঠানের মূল আনুষ্ঠানিকতা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিশর ট্যুরিজমের উপমন্ত্রী গাদা আল শাহালবী এবং সেখানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কমিউনিটি, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ছাত্র ছাত্রী ও শীর্ষ স্থায়ী ব্যবসায়ী নেতৃবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন মিশরের বিভিন্ন পর্যায়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে দূতাবাসের একদল সাংস্কৃতি কর্মী মনজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান পরিবেশনের মাধ্যমে উপস্থিত সবাইকে মুগ্ধ করেন।

বাংলাদেশে ইজিপ্ট ইয়ারের সিইও এবং বাংলাদেশ আলো এভিয়েশনের ব্যবপস্থাপনা পরিচালক সাঈদ আল শামী তার বক্তব্যে বলেন, সবাইকে নববর্ষের শুভেচ্ছা। আজকের এই ঐতিহাসিক দিনটিতে আপনাদের আনন্দের সংবাদটি দিতে সত্যিই আমরা গর্বিত। মিশর প্রবাসীদের দীর্ঘ দিনের একটি দাবি পূরণ হচ্ছে। আমরাও চাই মিশরের সাথে আমাদের সম্পর্ক আরো গভীর হোক।

এসময় তিনি আরো বলেন, আমি এবং আমার কোম্পানি সবসময় দেশের জন্য কিছু করার চেষ্টা করি কিভাবে দেশের পর্যটন ও এভিয়েশন খাতকে এগিয়ে নিয়া যায় তারই অংশ হিসেবে আজকে আমরা ঢাকা টু কায়রো সরাসরি ফ্লাইট পরিচালনার সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করেছি। ঈদুল ফিতরের পরই আমরা ফ্লাইট পরিচালনা করতে পারবো বলে আশা করছি। তাছাড়া আমরা কানেক্টিং ফ্লাইট হিসেবে ওয়াশিংটন ডিসি, নিউইয়র্ক, টরেন্ট,ফ্রান্স, ও ইতালি ছাড়াও আমরা ইউরোপীয় বিভিন্ন দেশকে সংযুক্ত করতে সক্ষম হবো।

ইংলিশে সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে স্বাধীনতার পর থেকে মিশর বাংলাদেশের অটুট সম্পর্কের কথা তুলে ধরে প্রধান অতিথির বক্তব্যে মিশর ট্যুরিজমের ভাইস মিনিস্টার গাদা আল শালাবী বলেন, আমরা চেষ্টা করি বাংলাদেশের সাথে শুধু ফ্লাইট পরিচালনা নয়, কিভাবে সাংস্কৃতিক বিনিময়ো করা যায় এ নিয়েও আমরা কাজ করে যাচ্ছি। আজকে আমি অনেক আনন্দিত চমৎকার এই নববর্ষের অনুষ্ঠানে অংশ নিতে পেরে। সবাইকে ধন্যবাদ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে রাষ্ট্রদূত মনিরুল ইসলাম জানান, প্রবাসীদের দীর্ঘদিনের লালিত একটি স্বপ্ন। যা পূরণ করতে পেরে সত্যি অন্যরকম একটা অনুভুতি কাজ করছে। এর মাধ্যমে মিশর বাংলাদেশ কূটনৈতিক সম্পর্ক আরো একধাপ এগিয়ে যাবে। এর মাধ্যমে বাংলাদেশের এভিয়েশন ও পর্যটন খাতে বিদেশি পর্যটকদের আরো আকর্ষীত করতে সম্ভব হবো।

এসময় তিনি আরো বলেন, ঢাকা টু কায়রো সরাসরি ফ্লাইট পরিচালনার মাধ্যমে সময় এবং অর্থ দুটোই বাঁচবে। প্রবাসী এবং ছাত্রছাত্রীরা মাত্র সাতশ ডলার এবং সাড়ে ছয় ঘন্টা ছাড়াও ইজিপ্ট ইয়ারের পক্ষ থেকে আরো সুযোগ সুবিধা পাবেন।

রাষ্ট্রদূতের বক্তব্যের পর তার নেতৃত্বে এক শোভাযাত্রা আয়োজন করা হয়। শেরাটনে এই শোভাযাত্রা দেখে উপস্থিত অতিথিরা সবাই আনন্দে উদ্বেলিত হয়ে পড়েন। যা এর পূর্বে তারা দেখেনি এবং বাংলাদেশি এই শোভাযাত্রার ভূয়সি প্রশংসা করেন বিদেশি অতিথিবৃন্দ।

বর্ষ বরনের এই অনুষ্ঠানে উপস্থিত বিদেশি এবং দেশি মেহমানদের জন্য বাঙালি বাহারী রকমের খাবার পরিবেশন করা হয়। অনুষ্ঠান এক পর্যায়ে ইজিপ্ট ইয়ারের প্রতিনিধি ওসামা হেদা, রাষ্ট্রদূত মনিরুল ইসলাম, ভাইস মিনিস্টার গাদা আল শালাবী কেক কাটার মাধ্যমে ফ্লাইট পরিচালনা এবং শুভ উদ্বোধন ঘোষণা করেন। নববর্ষের এই অনুষ্ঠান উপভোগ করে আগত অতিথিরা বাংলাদেশের ভূয়সি প্রশংসা করেন।

ঢাকা, ১৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ