Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সোনারগাঁয়ে তাণ্ডব: কারাবন্দি হেফাজত নেতার মৃত্যু

প্রকাশিত: ২১ মে ২০২১, ০৪:১২

লাইভ প্রতিবেদক: সোনারগাঁয়ের মামুনুল হকের রিসোর্টকাণ্ডে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে হামলা, ভাঙচুর এবং মহাসড়কে নাশকতার মামলার এজাহারভুক্ত গ্রেপ্তারকৃত আসামি হেফাজতে ইসলামের সোনারগাঁ থানার সাবেক সহসভাপতি ও খেলাফত মজলিসের সভাপতি ইকবাল হোসেন (৫৫) হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে জানিয়েছে তার পরিবার।

বৃহস্পতিবার দুপুরে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয় বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ কারাগারের জেলার শাহ রফিকুল ইসলাম।

গত ১১ এপ্রিল বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকার জুরাইন রেলগেট বাজার মসজিদের সামনে থেকে ইকবাল হোসেনসহ চারজনকে গ্রেপ্তার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। পরের দিন তাদের পুলিশের কাছে হস্তান্তর করে আদালতে পাঠানো হয়।

র‌্যাব-১১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খন্দকার সাইফুল আলম জানান, গত ৩ এপ্রিল স্থানীয় জনতার হাতে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক নারীসহ রয়্যাল রিসোর্টে অবরুদ্ধ হওয়ার পর রিসোর্টটিতে ভাঙচুরসহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সহিংসতা, গাড়ি ভাঙচুর, নাশকতা সৃষ্টি ও অগ্নিসংযোগ করে জনমনে ভীতি সঞ্চার করে হেফাজতকর্মীরা। এ সংক্রান্ত মোট চারটি মামলার আসামি ইকবাল হোসেন। গত ১২ এপ্রিল ইকবাল হোসেন সোনারগাঁ থানার দুই মামলায় তিন দিনের রিমান্ড শেষে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছিলেন।

নারায়ণগঞ্জ জেলা কারা কর্তৃপক্ষ শাহ রফিকুল ইসলাম জানান, সোনারগাঁ থানার চারটি মামলার মধ্যে দুটি মামলার প্রধান আসামি ইকবাল হোসেন।

ঢাকা, ২০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ