Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জুনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে চায় শিক্ষা মন্ত্রণালয়

প্রকাশিত: ১৯ মে ২০২১, ০১:৩৪

লাইভ প্রতিবেদক: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের ছোবলে তছনছ সবকিছুই। কিছুতেই থামছে না মরণঘাতী এই ভাইরাসের আগ্রাসী তাণ্ডব। এদিকে করোনা সংক্রমণ প্রতিরোধে দেশে চলমান বিধিনিষেধের কারণে এখনো শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব হয়নি। তবে আগামী জুন মাস থেকে শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি সম্পন্ন করতে চায় শিক্ষা মন্ত্রণালয়। এজন্য এখন পর্যন্ত কী কী পদক্ষেপ নেয়া হয়েছে তা জানতে চেয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে (মাউশি) চিঠি দিয়েছে মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৮ মে) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ ইছমত উল্লাহ স্বাক্ষরিত এ সংক্রান্ত এক চিঠিতে এ তথ্য জানতে চাওয়া হয়।

করোনা মোকাবিলায় শিক্ষাপ্রতিষ্ঠানে এপর্যন্ত কি ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে এর তথ্য চেয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে (মাউশি) চিঠি দিয়েছে মন্ত্রণালয়।

চিঠিতে বলা হয়েছে, বৈশ্বিক মহামারি করোনাভাইরাস মোকাবিলায় শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রহণ করা সকল কার্যক্রমের সর্বশেষ অগ্রগতি সংক্রান্ত তথ্য শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে। মঙ্গলবারের মধ্যে সংশ্লিষ্ট বিভাগের সমন্বয় শাখায় মন্ত্রণালয়ের নির্ধারিত মেইলে এ তথ্য পাঠানোর নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

মাউশির পরিচালক (বিদ্যালয়) অধ্যাপক বেলাল হোসাইন বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্ন কাজ শুরু করতে নির্দেশ দেয়া হবে। সরকার স্কুল-কলেজ খোলার ঘোষণা দিলে শিক্ষার্থীদের উপস্থিতিতে সশরীরে ক্লাস কার্যক্রম শুরু হবে।

এর আগে সোমবার (১৭ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিপরিষদের ভার্চুয়াল সভা শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, চলতি মে মাসের ২৪ তারিখ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা থাকলেও করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় তা বাড়িয়ে ২৯ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। এরপরও ২৯ মে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব নয় বলে শিক্ষা সংশ্লিষ্টরা জানিয়েছেন।

ঢাকা, ১৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ