Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পুলিশে করোনা আক্রান্ত ৭ হাজার ছাড়াল

প্রকাশিত: ৯ জুন ২০২০, ২১:৫৫

লাইভ প্রতিবেদকঃ করোনা পরিস্থিতি প্রতিনিয়ত ভয়াবহ হয়ে উঠছে। বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন অবস্থায় গত ২৪ ঘণ্টায় নতুন করে বাংলাদেশ পুলিশের ৪০৯ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এতে করে পুলিশে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ২১ জনে। গতকাল এই সংখ্যা ছিল ৬ হাজার ৬১২ জন। সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন পুলিশের সদস্যরা।

সর্বশেষ মঙ্গলবার সকালে পুলিশের আক্রান্তের এই তথ্য আপডেট করা হয়েছে।

পুলিশ সদর দফতর ও ডিএমপি সূত্রে জানা গেছে, চলমান করোনা যুদ্ধে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশে কর্মরত ও সংযুক্ত মোট ১৯ সদস্য মৃত্যুবরণ করেছেন। যার মধ্যে ১৮ জন পুলিশ কর্মকর্তা এবং বাকি ১ জন সিভিল কর্মকর্তা যিনি পুলিশে সংযুক্ত ছিলেন।

করোনায় আক্রান্ত বাংলাদেশ পুলিশের সদস্যদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ১ হাজার ৮৫০ জন সদস্য আক্রান্ত হয়েছেন। সুচিকিৎসা ও সুনিবিড় পরিচর্যায় রোববার (৭ জুন) পর্যন্ত বাংলাদেশ পুলিশের ৩ হাজার ৪৯ জন সদস্য করোনা জয় করে সুস্থ হয়েছেন।

পুলিশে আজ পর্যন্ত মোট ২ হাজার ৯১৩ জন করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টাইনে রয়েছেন ৮ হাজার ৯০ জন পুলিশ কর্মকর্তা।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, ‘মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ এবং ব্যবহার নিশ্চিত করা হয়েছে’।

ঢাকা, ০৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ