Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

২৪ ঘন্টায় পুলিশে নতুন রেকর্ড সংখ্যক আক্রান্ত

প্রকাশিত: ৯ জুন ২০২০, ০২:৪৩

লাইভ প্রতিবেদকঃ করোনা মোকাবিলায় শুরু থেকেই সামনে থেকে কাজ করে আসছে পুলিশ বাহিনী। এর ফলে করোনার থাবা অনেক আগেই পড়েছে এই বাহিনীতে। তবে ক্রমশ যেন ভয়াবহ হয়ে উঠছে এর সংক্রমণ।

গত ২৪ ঘন্টায় বাংলাদেশ পুলিশে রেকর্ড ৪০৬ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ভাইরাসটিতে এ পর্যন্ত পুলিশের মোট ৬ হাজার ৬১২ সদস্য আক্রান্ত হয়েছেন। গতকাল রোববার এর সংখ্যা ছিল ৬ হাজার ২০৬।

সোমবার পুলিশ সদর দপ্তরের সর্বশেষ আপডেট অনুযায়ী এ তথ্য জানা গেছে। সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন পুলিশ সদস্যরা।

সর্বশেষ তথ্যানুযায়ী, চলমান করোনাযুদ্ধে এখন পর্যন্ত বাংলাদেশ পুলিশে কর্মরত ও সংযুক্ত মোট ১৯ সদস্য প্রাণ হারিয়েছেন এই ভাইরাসে আক্রান্ত হয়ে। যার মধ্যে ১৮ জন পুলিশ কর্মকর্তা, বাকি একজন সিভিল কর্মকর্তা, তিনিও পুলিশে সংযুক্ত ছিলেন।

জানা গেছে, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ১ হাজার ৮৫০ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। সুচিকিৎসা ও সুনিবিড় পরিচর্যায় সোমবার পর্যন্ত ২ হাজার ৮২৩ জন পুলিশ সদস্য সুস্থ হয়েছেন। এছাড়া এ পর্যন্ত ২ হাজার ৩২ জন করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টিনে রয়েছেন ৬৪৭৪ জন।

পুলিশ সদর দপ্তর জানায়, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দিয়েছেন। আইজিপির নির্দেশে অসুস্থ পুলিশ সদস্যদের দেখাশোনার জন্য গঠন করা হয়েছে 'বিশেষ টিম'।

ঢাকা, ০৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ