Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মারা গেলেন এমপি আবুল হাসনাতের স্ত্রী শাহান আরা

প্রকাশিত: ৯ জুন ২০২০, ০১:৩৩

লাইভ প্রতিবেদকঃ না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক, সংসদ সদস্য (এমপি) আবুল হাসনাত আবদুল্লাহর সহধর্মিনী ও বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর মা বেগম শাহান আরা আবদুল্লাহ (ইন্নালিল্লাহি … রাজিউন)।

রোববার রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে বীর মুক্তিযোদ্ধা শাহান আরা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শাহান আরা আব্দুল্লাহর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এ ছাড়া বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্প মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমুও গভীর শোক প্রকাশ করেছেন।

বেগম শাহান আরা আবদুল্লাহ বরিশাল জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য ছিলেন। তিনি বরিশালে রাজনীতিবিদ, সমাজসেবক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিসেবে পরিচিত ছিলেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভয়াল কালরাতের প্রত্যক্ষদর্শী ছিলেন শাহান আরা।

গত শুক্রবার সকালে বুকে ব্যথা অনুভব করলে স্বজনেরা তাকে বিএসএমএমইউ-তে ভর্তি করান। এরপর থেকে তিনি এই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

চিকিৎসাধীন অবস্থায় রোববার সকাল থেকে শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে তার। তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছিল। রাত সাড়ে ১১টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্বামী, ৩ ছেলে ও ১ মেয়ে এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সোমবার সকাল ৮টায় শাহান আরা আবদুল্লাহকে বরিশাল জেলা প্রশাসনে পক্ষ থেকে গার্ড অব অনার প্রদানের পর রাষ্ট্রীয় মর্যাদায় মুসলিম কবরস্থানে দাফন করা হয়। এর আগে সেখানে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বরিশালের রাজনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ঢাকা, ০৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ