Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাজশাহী বিভাগে ২৪ ঘন্টায় ২ মৃত্যু, শনাক্তে রেকর্ড

প্রকাশিত: ৭ জুন ২০২০, ২১:১৩

লাইভ প্রতিবেদকঃ করোনার আগ্রাসী তাণ্ডবে প্রতিদিন আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় নতুন রেকর্ড ৪২ জনের প্রাণ গেছে এই ভাইরাসে আক্রান্ত হয়ে। সেই সাথে শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৭৪৩ জন। এদিকে একদিনে রাজশাহী বিভাগের আট জেলায় ২৫৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

বিভাগে এখন পর্যন্ত করোনা সংক্রমণের সর্বোচ্চ রেকর্ড এটি। একদিনে মারা গেছেন আরও দুই করোনা রোগী। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৬২ জনের করোনা শনাক্ত হয়েছে বগুড়ায়। এছাড়াও পাবনায় ৫৭ জন, নওগাঁয় ১৩ জন, জয়পুরহাটে ৯ জন, সিরাজগঞ্জে আটজন, নাটোরে দুইজন এবং চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহীতে একজন করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

এ নিয়ে রাজশাহী বিভাগে এক হাজার ৫৪০ জনের দেহে করোনা শনাক্ত হলো। এদের মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৩২৩ জন। তবে ১৬ জনের প্রাণ নিয়েছে করোনা। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় বগুড়ায় দুই করোনা রোগীর মৃত্যু হয়েছে। অপরদিকে সুস্থ হয়ে উঠেছেন ৩০৪ জন।

রোববার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য এসব তথ্য নিশ্চিত করে জানান, বিভাগে করোনা সংক্রমণ হঠাৎ করেই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ২৫৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মাত্র দুইজন। আর সুস্থ হয়েছেন ২৪ করোনা রোগী। তবে দুই করোনা রোগীর মৃত্যু হয়েছে।

বিভাগে এ পর্যন্ত সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে বগুড়ায় ৭৩১ জন। এছাড়া জয়পুরহাটে ২১৪ জন, নওগাঁয় ১৫৯ জন, পাবনায় ১২৯ জন, সিরাজগঞ্জে ১০৮ জন, রাজশাহীতে ৭৬ জন, নাটোরে ৬৬ জন এবং চাঁপাইনবাবগঞ্জে ৫৭ জন।

ডা. গোপেন্দ্র নাথ আচার্য জানান, করোনায় বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ১৬ জন। এর মধ্যে বগুড়ায় ছয়জন, রাজশাহীতে তিনজন, নওগাঁ, সিরাজগঞ্জ ও পাবনায় দুইজন করে এবং নাটোরে একজন মারা গেছেন। এখনও জয়পুরহাট ও চাঁপাইনবাবগেঞ্জে করোনায় কারও মৃত্যু হয়নি।

অপরদিকে করোনা জয় করেছেন নওগাঁর ৯১ জন, জয়পুরহাটের ৮৬ জন, বগুড়ার ৫৯ জন, নাটোরের ১৬ জন, সিরাজগঞ্জের ১৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৫ জন, রাজশাহীর ১৩ জন এবং পাবনার আটজন।

করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত হাসপাতালে চিকিৎসা নিয়েছেন জয়পুরহাটের ১৮১ জন, বগুড়ার ৯৯ জন, রাজশাহীর ২২ জন, চাঁপাইনবাবগঞ্জের আটজন, নওগাঁর সাতজন, সিরাজগঞ্জের তিনজন ও পাবনার তিনজন। করোনা নিয়ে নাটোরের কেউ হাসপাতালে আসেননি।

ঢাকা, ০৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ