Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ফেসবুকে অভিযোগ জানালেই ব্যবস্থা নেবে ডিএনসিসি

প্রকাশিত: ১৮ অক্টোবার ২০১৯, ০২:৫৫

লাইভ প্রতিবেদকঃ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে নাগরিক সমস্যা, ফুটপাত, সড়ক দখলকেন্দ্রিক যে কোনো ধরনের অভিযোগ জানালেও ব্যবস্থা নেবে সংস্থাটি।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ইনবক্সে প্রতিদিন বহু মানুষ নানাবিধ অভিযোগ ও পরামর্শ দেন। এসব অভিযোগ ও পরামর্শের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে ডিএনসিসির সংশ্লিষ্ট বিভাগে পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন সংস্থাটির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন।

তাছাড়া গত ২২ সেপ্টেম্বর থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উত্তরা, মহাখালী, ফার্মগেট, মিরপুর, গুলশান, ভাষানটেকসহ বিভিন্ন স্থানে সড়ক ও ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদকৃত এ সব স্থানে পুনরায় যাতে দখল না হয় সেজন্য নিয়মিত মনিটরিং শুরু করছে ডিএনসিসি।

ফেসবুক পেজে পাওয়া অভিযোগের ভিত্তিতে গত ১৫ অক্টোবর ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার বনানীর কামাল আতাতুর্ক এভিনিউতে অভিযান চালিয়ে ফুটপাত দখল করে নির্মাণ সামগ্রীর ধ্বংসাবশেষ রাখার অপরাধে ১৫৮/ই কামাল আতাতুর্ক এভিনিউয়ের মালিক ও নির্মাণ ঠিকাদারকে এক লাখ টাকা জরিমানা করেছেন।

সেই সাথে তাৎক্ষণিকভাবে নির্মাণ সামগ্রীর ধ্বংসাবশেষ পরিষ্কার করারও নির্দেশ দেয়া হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, ডিএনসিসির এমন অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

ঢাকা, ১৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ