Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বাঁশি ফুঁকে ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১৭ অক্টোবার ২০১৯, ০১:৩৬

লাইভ প্রতিবেদকঃ কুড়িগ্রাম-ঢাকা-কুড়িগ্রাম রুটে নতুন আন্তঃনগর ট্রেন ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ট্রেনের উদ্বোধন করেছেন।

উদ্বোধনের পূর্বে প্রধানমন্ত্রী বলেন, ‘কুড়িগ্রামকে আমি মজা করে বলতাম কুইড়্যা গ্রাম। এখন আর কুইড়্যা গ্রাম নেই, এখন অনেক উন্নত হয়েছে।’

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘মানুষের যোগাযোগ ব্যবস্থার সাথে সাথে অর্থনৈতিক উন্নতিটাও হোক। আর যেন উত্তরবঙ্গবাসীকে মঙ্গা শব্দটা শুনতে না হয়।’

প্রধানমন্ত্রী তার বক্তব্য শেষ করে বাঁশি ফুঁকে ও সবুজ পতাকা উড়িয়ে নতুন এই ট্রেনের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এরপর রংপুর ও লালমনি এক্সপ্রেস ট্রেনের রেকে নতুন কোচ প্রতিস্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ রেলওয়ে সূত্র জানায়, কুড়িগ্রাম এক্সপ্রেস বুধবার বাদে সপ্তাহে বাঁকি ৬ দিন চলাচল করবে। প্রতিদিন কুড়িগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবে সকাল ৭টা ২০ মিনিটে এবং রাত পৌনে ৯টায় ঢাকা ছাড়বে কুড়িগ্রামের উদ্দেশ্যে। প্রতি যাত্রায় কুড়িগ্রামের জন্য সিট বরাদ্দ থাকবে ১৪৪টি। তনমধ্যে শোভন-১১০টি, এসি চেয়ার স্নিগ্ধা-২৫টি এবং এসি সিট- ৯টি।

এই ট্রেনটি যাওয়া-আসার পথে যাত্রা বিরতি দেবে কাউনিয়া-রংপুর-বদরগঞ্জ-পার্বতীপুর-জয়পুরহাট-সান্তাহার-মাধনগর-ঢাকা/ঢাকা বিমানবন্দর স্টেশনে।

ট্রেনটির টিকিটের মূল্য শোভন চেয়ার ৫১০ টাকা, ভ্যাটসহ এসি চেয়ার স্নিগ্ধায় ৯৭২, এসি সিটে ১ হাজার ১৬৮ এবং এসি বার্থ ১ হাজার ৮০৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

১৭ অক্টোবর কুড়িগ্রাম এক্সপ্রেসের বাণিজ্যিক কার্যক্রম শুরু হবে।

ঢাকা, ১৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ