Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নদী দূষণ প্রতিরোধে আমাদের সদিচ্ছাই যথেষ্ট

প্রকাশিত: ২৫ মে ২০১৯, ০৫:৫০

লাইভ প্রতিবেদক: বুড়িগঙ্গা নদীর তীরে রোটারী ক্লাব ঢাকা সেন্ট্রালের উদ্যােগে নদীদূষণ প্রতিরোধে একটি সচেনতামূলক মহতী কার্যক্রম সম্পাদিত হয়েছে। "নদী দূষণ প্রতিরোধে আমাদের সদিচ্ছাই যথেষ্ট" এই প্রতিপাদ্যকে সামনে রেখে সমাজ সেবা সংঘঠনটি মানববন্ধন করেন।

উক্ত মানবন্ধনে উপস্থিত ছিলেন রোটারী আন্তর্জাতিক জেলা সংগঠন ৩২৮১ এর জেলা গভর্ণর রোটারীয়ান এমএফএম আলগীর, বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাপরিচালক এবং রোটারী ক্লাব অব ঢাকা সেন্ট্রালের অতীত সভাপতি রোটরীয়ান ম. হামিদ, এছাড়া উপস্থিত ছিলেন রোটারী ক্লাব অব ঢাকা সেন্ট্রালের সভাপতি রোটারীয়ান মোঃ মিজানুর রহমান ভূঁইয়া এবং রোটারঅ্যাক্ট ক্লাব অব ওয়ারীর সভাপতি রোটার অ্যাক্টর মোঃ সাজ্জাদ জহীর। এছাড়াও আরো উপস্থিত ছিলেন বিভিন্ন ক্লাবের রোটারীয়ান এবং রোটারঅ্যাক্টবৃন্দ।

এ সময় রোটারীয়ান এমএফএম আলগীর বলেন, নদীবিধৌত বাংলাদেশর দূষণ হওয়া নদীগুলোকে একটু সচেতনতাই পারে তা তার পূর্বের নাব্যতা ফিরিয়ে দিতে এবং দূষণরোধ করতে।

পরবর্তীতে বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাপরিচালক এবং রোটারী ক্লাব অব ঢাকা সেন্ট্রালের অতীত সভাপতি রোটরীয়ান ম. হামিদ বলেন, পানির অপর নাম জীবন। তাই পানি বিশুদ্ধ রাখার ক্ষেত্রে এবং নদীকে পরিচ্ছন্ন রাখার ক্ষেত্রে প্রত্যকের সুনাগরিকের দ্বায়িত্ব পালন করা উচিত।

সবশেষে রোটারী ক্লাব অব ঢাকা সেন্ট্রালের সভাপতি রোটারীয়ান মোঃ মিজানুর রহমান ভূঁইয়া বলেন, প্রত্যেকটি মানুষ যদি নদীতে ময়লা আবর্জনা না ফেলে, নদীটিকে সংরক্ষণ করে তবেই টেকসই উন্নয়ন লক্ষমাত্রা অর্জন করা সম্ভব।

সর্বশেষ গণমানুষের নিকট লিফলেট বিতরণ, রেলি এবং নৌকায় আহরণ করে নদী পরিষ্কার অভিযান করে সকলের মাঝে সচেতনতা তৈরীর মাধ্যমে প্রোগ্রামটি সমাপ্ত করণ করা হয়।


ঢাকা, ২৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ