Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

যুব বান্ধব সম্মাননা পেলেন ২৩ সংসদ সদস্য

প্রকাশিত: ৮ নভেম্বার ২০১৮, ০২:৪২

লাইভ প্রতিবেদক: যুবকদের স্বাস্থ্যসেবা ও ক্ষমতায়নে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় ২৩ জন সংসদ সদস্যকে যুববান্ধব এমপি হিসেবে সম্মাননা দেওয়া হয়েছে। জাতীয় ও আর্ন্তজাতিক পর্যায়ে কর্মরত যুব সংগঠন সিরাক-বাংলাদেশ এর পক্ষ থেকে এই সম্মাননা সংসদ সদস্যদেরকে গত এক মাসব্যাপী ক্যাম্পেইনের মাধ্যমে তুলে ধরা হয়।

তরুণদের জন্য প্রজনন স্বাস্থ্য সেবার উন্নয়ন দাবির সাথে একাত্মতা ও যুব ক্ষমতায়নের জন্য এলাকাভিত্তিক কর্মকাণ্ডে বিশেষ অবদান রাখার জন্য এই সম্মাননা দেওয়া হয়েছে।জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার ৩ নম্বর (সবার জন্য স্বাস্থ্য নিশ্চিত করা ও সব বয়সের সবার কল্যাণে কাজ করা) ও ৫ নম্বর (লিঙ্গ সমতা অর্জন এবং নারী ও মেয়েদের ক্ষমতায়ন করা) বাস্তবায়নকল্পে তরুণদের নিয়ে কাজ করছে সিরাক-বাংলাদেশ।

একই সঙ্গে যুববান্ধব স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্যও কাজ চালিয়ে যাচ্ছে সংস্থাটি। যে সকল সংসদ সদস্যদেরকে সম্মাননা প্রদান করা হয়েছে তারা হলেন- আব্দুল মতিন খসরু, ডা. দীপু মনি, এস এম জগলুল হায়দার, মো: ইসরাফিল আলম, টিপু সুলতান, হাবিবুর রহমান মোল্লা, একেএম বাহাউদ্দিন, কুজেন্দ্র লাল ত্রিপুরা, ছবি বিশ্বাস, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, নুরুন্নবী চৌধুরী শাওন, পিনু খান, মাহজাবিন খালেদ, অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, অধ্যক্ষ রওশন আরা মান্নান, সাবিনা আক্তার তুহিন, অ্যাডভোকেট নুরজাহান বেগম মুক্তা, হোসনে আরা বাবলী, আমিনা আহমেদ, শাহানারা বেগম, অ্যাডভোকেট সানজিদা খানম, সাবিহা নাহার বেগম, ও কামরুন নাহার চৌধুরী লাভলী।

ভিন্নভিন্ন বার্তায় যুবদের কল্যাণে সবসময় পাশে থাকবেন এবং তাদের সামগ্রিক উন্নয়নে স্বাস্থ্যসহ সকল অধিকার প্রতিষ্ঠায় সংসদ সদস্যগণ তাঁদের পাশে থাকবেন বলে অভিমত ব্যক্ত করেন। এই সম্মাননার মাধ্যমে দেশের যুবসমাজ ও আইন প্রণেতাসহ নীতিনির্ধারণী মহলের মধ্যে সেতুবন্ধন ঘটাবে বলে প্রত্যাশা করছেন সিরাক-বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এম সৈকত।

সিরাক-বাংলাদেশের পক্ষ থেকে এই সম্মাননা দেওয়ার সময় উপস্থিত ছিলেন সংগঠনটির সহযোগী প্রোগ্রাম অফিসার তাসনিয়া দিয়া, পরিচালক শাহীনা ইয়াসমীন, সহকারী পরিচালক আব্দুল ওয়াদুদ, ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার সামিউল জয়, প্রোগ্রাম এ্যাসোসিয়েট সারিকা স্বর্ণা, কমিউনিকশন অফিসার সাকিল আহমাদ, প্রোগ্রাম অফিসার সাদিয়া রহমান, ইন্টার্ন শারমীন শৈতি, ফিল্ড কোঅর্ডিনেশন অফিসার তানজিমা তন্নী, প্রোগ্রাম এসোসিয়েট নুসরাত শারমিন রেশমা, এ্যাডমিন অফিসার শামিম পারভেজ, স্বেচ্ছাসেবী আসিফ আনোয়ার, মাহতাব হোসেন প্রমুখ।

 

 

ঢাকা, ০৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ