Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আদিবাসী কোটা বহালের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ১২ অক্টোবার ২০১৮, ০৫:৫১

মৌলভীবাজার লাইভ: সরকারি চাকরিতে আদিবাসীদের কোটা সংরক্ষণের দাবিতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আদিবাসী কোটা বহালের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকালে শহরের চৌমোহনা চত্বরে এ কর্মসূচির আয়োজন করে আদিবাসী কোটা সংরক্ষন পরিষদ মৌলভীবাজার জেলা কমিটি। সকাল ১১টায় প্রায় ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য দেন, বাংলাদেশ আদিবাসী ফোরাম শ্রীমঙ্গল শাখার সভাপতি পংকজ কন্দ, চা জনগোষ্ঠী আদিবাসী ফ্রন্টের মৌলভীবাজার জেলা শাখার সভাপতি পরিমল সিং বাড়াইক, খাসি সোশ্যাল কাউন্সিলের প্রচার সম্পাদক সাজু মারছিয়াং, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সিলেট অঞ্চলের সাধারণ সম্পাদক শ্যামল দেববর্মা, খাসি স্টুডেন্ট ইউনিয়ন শ্রীমঙ্গল শাখার সম্পাদক হেলন আমসে, আদিবাসী কোটা সংরক্ষণ পরিষদ মৌলভীবাজার জেলা শাখার যুগ্ম সচিব তমাল আজিম ও শিক্ষার্থী পিন্টু নানোয়ার।

মানববন্ধনে বক্তারা জানান, পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে এগিয়ে নিতেই কোটা পদ্ধতি প্রবর্তন করা হয়েছিল। বর্তমান সরকারকে ভুল বুঝিয়ে কোটা বাতিল করা হয়েছে। এতে করে জনগোষ্ঠীর উচ্চ শিক্ষার সুযোগসহ বিভিন্ন ক্ষেত্রে পিছিয়ে পড়বে। সেজন্য আদিবাসীদের কোটা সংরক্ষণের জন্য প্রধানমন্ত্রীকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান তারা।

 

 

ঢাকা, ১১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ