Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

"অপরাধ না করলে উদ্বেগের কিছু নেই"

প্রকাশিত: ৪ অক্টোবার ২০১৮, ০৬:১৫

লাইভ প্রতিবেদক: ডিজিটাল নিরাপত্তা আইন বিষয়ে ধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের জানান, কেউ অপরাধ না করলে এ নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। অপরাধী মন যাদের, তারা ভয় পাবে। বুধবার বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রীর সাম্প্রতিক যুক্তরাষ্ট্র সফর নিয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ডিজিটাল নিরাপত্তা আইন বিষয়ে সাংবাদিকদের পক্ষ থেকে দৃষ্টি আকর্ষণ করা হলে সরকারপ্রধান বলেন, এ নিয়ে কেন এতো কথা হচ্ছে আমি বুঝি না। কারও মন যদি অপরাধী না হয়, তার তো উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। যার মন অপরাধী, তারা ভয় পাবে।

এসময় ডিজিটাল নিরাপত্তা আইনের যৌক্তিকতা তুলে ধরতে গিয়ে প্রধানমন্ত্রী কিছু মিথ্যা সংবাদ পরিবেশনের প্রসঙ্গ তুলে ধরেন। তিনি বলেন, ওয়ান-ইলেভেনের সময় আমার বিরুদ্ধে কতো মিথ্যা খবর লেখা হলো। পদ্মাসেতু নিয়ে এতো মিথ্যা নিউজ হলো। যার বিরুদ্ধে লেখা হলো, সেটা যদি পরে মিথ্যা হয়, তখন যার বিরুদ্ধে লেখা হলো, তার তো যা ক্ষতি হওয়ার হয়ে যায়, কিন্তু যারা লেখে তারা তো বহাল তবিয়তে থেকে যায়।

যারা মিথ্যা সংবাদ লিখবে, সেটা প্রমাণ করতে না পারলে সংশ্লিষ্ট সবাইকে শাস্তি পেতে হবে বলেও হুঁশিয়ারি দেন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে বিশ্বনেতাদের সঙ্গে আলাপের বিষয়ে বলেন, অধিবেশনে এবং অধিবেশনের ফাঁকে অনেক নেতার সঙ্গেই কথা হয়েছে। আসন্ন নির্বাচন নিয়ে তাদের সঙ্গে কোনো কথা হয়নি। তবে তারা আকাঙ্ক্ষা করেছেন যেন আবারও নির্বাচিত হই, পরেরবারের অধিবেশনেও দেখা হয়। নির্বাচন নিয়ে কী হবে, সেটা নিয়ে কথা হয়নি।

ক্রিকেটার লিটন দাসের ফেসবুক পেজে পূজার শুভেচ্ছা জানিয়ে একটি পোস্ট দেওয়াকে কেন্দ্র করে মৌলবাদী গোষ্ঠীর সাম্প্রদায়িক মন্তব্য-গালাগালের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা এ ধরনের কাজ করে তারা বিকৃতমনা। সরকার এ ধরনের উগ্রবাদের বিরুদ্ধেই কাজ করছে। এ বিষয়ে সাংবাদিকদের ভূমিকা রাখার পাশাপাশি জনগণকেও সচেতন হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

 

ঢাকা, ০৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ