Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কোটা সংস্কার আন্দোলনকারীদের মানববন্ধন, শিক্ষক,শিক্ষার্থীদের মুক্তি দাবী

প্রকাশিত: ৩ অক্টোবার ২০১৮, ০৭:০৯

                                          ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: আবারও সক্রিয় হচ্ছে কোটা সংস্কার আন্দোলনের নেতাকর্মীরা। তারা ন্যায় সঙ্গত দাবী নিয়ে শান্তিপূর্ণভাবে মাঠে থাকারও জানান দিয়েছেন। বলেছেন সরকারি চাকরিতে কোটা বাতিল না করে নিজেদের দেয়া পাঁচ দফার আলোকে কোটা সংস্কারের পক্ষে আন্দোলন চালিয়ে যাবেন তারা।

মঙ্গলবার রাজধানীর জাতীয় জাদুঘরের সামনে এক মানববন্ধন থেকে নিজেদের অবস্থানের কথা জানান আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। তারা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষক মাইদুল ইসলাম, আলোকচিত্রী শহিদুল আলম, কোটা এবং নিরাপদ সড়ক আন্দোলন থেকে আটককৃতদের মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করেন।

এসময় আন্দোলনকারীরা কোটা বাতিল না করে পাঁচ দফার আলোকে সংস্কার করতে সরকারের প্রতি আহ্বান জানান। শিক্ষার্থীরা প্রথম শ্রেণি এবং দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা বাতিলের যে সুপারিশ করেছে কোটা পর্যালোচনা কমিটি তা সব ধরণের চাকরিতে বাস্তবায়নের দাবিও করা হয়।

তারা বলেন, আমরা শুধু প্রথম শ্রেণি এবং দ্বিতীয় শ্রেণির জন্য আন্দোলন করিনি। আমরা সকল বৈষম্যের বিরুদ্ধে আন্দোলন করেছি। শিক্ষার্থীদের মানববন্ধনে সংহতি জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সামিনা লুৎফা বলেন, নিপীড়িত শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর কারণে শিক্ষকদেরকেও গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন কোন সভ্য সমাজ, সভ্য জাতি এমনটা করতে পারেনা। তিনি গ্রেফতাকৃত শিক্ষক, সাংবাদিক ও শিক্ষার্থীদের অবিলম্বে বিনা শর্তে মুক্তি দাবী করেন।

 

ঢাকা, ০২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ