Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১২ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ড. হারুন-অর-রশিদ পেলেন ইউজিসি স্বর্ণপদক

প্রকাশিত: ১১ সেপ্টেম্বার ২০১৮, ২৩:৫২

লাইভ প্রতিবেদক: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ গবেষণায় পেলেন ইউজিসি স্বর্ণপদক। তিনি বাংলা একাডেমি থেকে ২০১৬ সালে প্রকাশিত ‘মূলধারার রাজনীতি : বাংলাদেশ আওয়ামী লীগ কাউন্সিল ১৯৪৯-২০১৬’ শিরোনামে তাঁর মৌলিক গবেষণা গ্রন্থের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের ইউজিসি স্বর্ণপদক লাভ করেন।

মঙ্গলবার বিকেলে ঢাকার সোনারগাঁও হোটেলের বলরুমে ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নাননের সভাপতিত্বে স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর মো. আবদুল হামিদের কাছ থেকে এ স্বর্ণপদক গ্রহণ করেন।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বিশেষ অতিথি এবং শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

তিনি কমনওয়েলথ স্কলারশিপ নিয়ে ১৯৮৩ সালে লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে পিএইচডি ডিগ্রি অর্জন এবং লন্ডন বিশ্ববিদ্যালয়, সুইডেনের উপসালা ইউনিভার্সিটি, জাপানের রিক্কিইউ ইউনিভার্সিটিতে পোস্ট-ডক্টরাল গবেষণা করেন। তাঁর ১০টি মৌলিক গবেষণা গ্রন্থ এবং দেশ-বিদেশে ৭০টি গবেষণা প্রবন্ধ প্রকাশিত।

ড. হারুন-অর-রশিদ উপাচার্যের দায়িত্ব পালনের পাশাপাশি বর্তমানে বাংলাদেশ এশিয়াটিক সোসাইটিতে বাংলাদেশের মুক্তিযুদ্ধের এনসাইক্লোপিডিয়া (১০ খন্ড বাংলা ১০ খন্ড ইংরেজি) রচনার গবেষণা কর্মের প্রধান হিসেবে নিয়োজিত।

 

ঢাকা, ১১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ