Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে শ্রীলংকার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

প্রকাশিত: ১১ সেপ্টেম্বার ২০১৮, ০২:২৭

লাইভ প্রতিবেদক: বাংলাদেশ বিশ্ববিদ্যিালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সঙ্গে ঢাকস্থ শ্রীলংকার রাষ্ট্রদূত ক্রিসান্তে ডি সিলভা এর নেতৃত্বে দুই সদস্যের এক প্রতিনিধি দল এক সৌজন্য সাক্ষাৎ করেন। সোমবার ইউজিসি সভা কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

শ্রীলংকার প্রতিনিধি দলটি ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি চট্ট্রগ্রাম (ইউএসটিসি) থেকে পাশকৃত শ্রীলংকার শিক্ষার্থীদের কাছ থেকে মেডিকেল ইন্টার্নশিপ প্রোগামের জন্য অতিরিক্ত ফি আদায় ও অন্যান্য বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

ইউজিসি চেয়ারম্যান শ্রীলংকার রাষ্ট্রদূতকে এ সমস্যাটি অতিদ্রুত সমাধান করা হবে বলে আশ্বস্ত করেন। তিনি ইউএসটিসি কর্তৃপক্ষকে শ্রীলংকার শিক্ষার্থীদেরকে আগামী ২০ সেপ্টেম্বর এর মধ্যে মূল সার্টিফিকেট দেওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।

অন্যথায়, ইউজিসি প্রতিবেশি দেশসমূহকে ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি চট্ট্রগ্রামে মেডিকেল শিক্ষার জন্য শিক্ষার্থী প্রেরণে বিরত থাকতে একটি পাবলিক নোটিশ জারি করবে বলে জানান।

ক্রিসান্তে ডি সিলভা বলেন, বাংলাদেশের মেডিকেল শিক্ষা প্রতিষ্ঠানসমূহ গুণগতমানের মেডিকেল ও অন্যান্য ডিগ্রি গ্রদান করছে। এটি শ্রীলংকায় অত্যন্ত গুরুত্বের সাথে বিবেচনা করা হয়। তিনি বাংলাদেশ ও শ্রীলংকাসহ সার্কভুক্ত দেশসমূহে মধ্যে দ্বিপাক্ষিক সর্ম্পক বৃদ্ধির ওপর গুরুত্বরোপ করেন।

ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো: আখতার হোসেন প্রফেসর, ড. এম শাহ্ নওয়াজ আলি; চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা: মোহাম্মদ ইসমাইল খান, ইউএসটিসি’র ভিসি প্রফেসর ডা: প্রভাত চন্দ্র বড়ুয়া, ইউজিসি সচিব ড. মোঃ খালেদ, স্বাস্থ্য মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, বিএমডিসি’র প্রতিনিধিবৃন্দ এবং ইউজিসি ও ইউএসটিসি’র পদস্থ কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

 


ঢাকা, ১০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ