Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শিক্ষকদের ইউজিসি স্বর্ণপদক প্রদান মঙ্গলবার

প্রকাশিত: ১০ সেপ্টেম্বার ২০১৮, ২৩:৩৮

লাইভ প্রতিবেদক: উচ্চশিক্ষায় মৌলিক গবেষণা ও প্রকাশনার ক্ষেত্রে অনবদ্য অবদানের জন্য দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৩৫ জন বিশিষ্ঠ শিক্ষককে ‘ইউজিসি স্বর্ণপদক’ প্রদান করা হবে আগামীকাল মঙ্গলবার।

প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে প্রধান অতিথি হিসিবে এসকল শিক্ষকদের হাতে পদক তুলে দেবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ। ২০১৬ সালের জন্য ১৮ জন এবং ২০১৭ সালের জন্য ১৭ জন শিক্ষক এ বছর ইউজিসি স্বর্ণপদক পাচ্ছেন।নির্বাচিত প্রতি শিক্ষককে সনদ ও স্বর্ণপদকসহ পুস্তকের জন্য ৫০,০০০/- টাকা এবং প্রবন্ধের জন্য ৩০,০০০/- টাকা প্রদান করা হবে।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম স্বাগত বক্তব্য প্রদান করবেন। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, এমপি এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো: সোহরাব হোসাইন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করবেন।

এছাড়া, জাতীয় অধ্যাপকবৃন্দ, ইউজিসি সদস্যবৃন্দ, সচিব, বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিগণ, বরেণ্য শিক্ষাবিদরা উপস্থিত থাকবেন। আগস্ট ২০১৮ মাসে ইউজিসি অ্যাওয়ার্ড এডভাইজরি কমিটি এক সভায় ‘ইউজিসি এওয়ার্ড’ এর নাম পরিবর্তন করে ‘ইউজিসি স্বর্ণপদক’ করে।

উল্লেখ্য, ১৯৮০ সালে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের উচ্চশিক্ষায় মৌলিক গবেষণা ও প্রকাশনায় উৎসাহ প্রদানের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ‘ইউজিসি এওয়ার্ড’ (বর্তমানে ইউজিসি স্বর্ণপদক) প্রবর্তন করে।

 


ঢাকা, ১০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ