Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ভিসিদের সঙ্গে ইউজিসি’র মতবিনিময়

প্রকাশিত: ৭ সেপ্টেম্বার ২০১৮, ০০:৫৬

লাইভ প্রতিবেদক: ইউজিসি ডিজিটাল লাইব্রেরিকে (ইউডিএল) টেকসই করার লক্ষ্যে পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসিদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) বৃহস্পতিবার অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। সভায় দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের ভিসি, প্রো-ভিসি, গ্রন্থাগারিক ও ইউজিসি’র পদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। ইউজিসি সদস্য প্রফেসর ড. মো: আখতার হোসেনের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা।
উক্ত আলোচনা সভায় ইউজিসি সচিব ড. মো: খালেদ সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন।

প্রধান অতিথির ভাষণে প্রফেসর আবদুল মান্নান বলেন, ইউজিসি ও শিক্ষা মন্ত্রণালয়ের সময়োপযোগী পদক্ষেপের ফলে বর্তমানে দেশে উচ্চশিক্ষা ও গবেষণায় ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। উচ্চশিক্ষার মানোন্নয়ন ও সম্প্রসারণে ইউডিএল ই-রিসোর্সের মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যেচ্ছে। তিনি শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধিতে ই-রিসোর্স ব্যবহার এবং এর সচেতনতা বৃদ্ধিতে গুরুত্বরোপ করেন।

প্রফেসর ইউসুফ আলী মোল্লা বলেন, উচ্চশিক্ষায় বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে ইউজিসি ডিজিটাল লাইব্রেরি প্রকল্প গ্রহণ করা হয়েছে। সভাপতির ভাষণে প্রফেসর আখতার হোসেন বলেন, ডিজিটাল লাইব্রেরির উদ্দেশ্য হচ্ছে শিক্ষক, গবেষক, গ্রন্থাগারিক ও শিক্ষার্থীদের সক্ষমতা বৃদ্ধি করা।

তিনি গ্রন্থাগার ব্যবস্থাপনায় লাইব্রেরিয়ানদেরকে আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানান। তিনি বলেন, দেশের ৮৬ টি বিশ্ববিদ্যালয়সহ ৯০টি প্রতিষ্ঠান ইউজিসি ডিজিটাল লাইব্রেরির মাধ্যমে ৩৪ হাজারের অধিক ই-রিসোর্স ব্যবহার করছে।

 


ঢাকা, ০৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ