Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাজধানীতে স্টপেজ ছাড়া বাস থামাতে নিষেধ

প্রকাশিত: ৪ সেপ্টেম্বার ২০১৮, ১৯:৫০

লাইভ প্রতিবেদক: রাজধানীতে যত্রতত্র বাস থামতে নিষেধজ্ঞা জারি করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, লেগুনা চলাচল বন্ধ করে দেয়া হবে রাজধানীতে।

মঙ্গলবার সাড়ে ১১টায় ডিএমপির মিডিয়া সেন্টারে মাসব্যাপী ট্রাফিক সচেতনতা বৃদ্ধির এক অনুষ্ঠানে তিনি এ ঘোষণা কথা বলেন। এসময় কমিশনার আরো বলেন, এখন থেকে রাজধানীর ভিতরে আর কোনো লেগুনা চলবে না। এগুলো সড়কে বিশৃঙ্খলা ও দুর্ঘটনা সৃষ্টি করে। লেগুনা চলাচলের কোনো রুট পারমিট নাই। অবৈধভাবে চলাচল করছে এসব লেগুনা। তবে শহরের উপকণ্ঠে যেমন বসিলা, ৩০০ ফিট এলাকায় লেগুনা চলাচলের অনুমতি থাকবে।

বাস চলাচলের বিষয়ে তিনি বলেন, ঢাকার সড়কে শৃঙ্খলা ফেরাতে ১২১টি বাস স্টপেজের স্থান নির্ধারণ করা হয়েছে। এসব স্টপেজ ছাড়া কোথাও বাস থামানো যাবে না।

এসব স্থানে বোর্ড লাগানো হচ্ছে। এসব স্টপেজের বাইরে বাসের দরজা বন্ধ থাকবে। এছাড়া যাত্রীরাও এসব স্টপেজ ছাড়া অন্য কোথাও নামতে পারবে না। এসময় বাসচালকদের বেতনভুক্ত না করলে বাসের রুট পারমিট বন্ধ করে দেয়ার হুশিয়ারিও দেন তিনি।

ডিএমপির কমিশনার আছাদুজ্জামান মিয়া আরো বলেন, মোটরসাইকেল চালকরা হেলমেট পরা না থাকলে তেল সরবরাহ পাবে না। এ বিষ্যে পেট্রোল পাম্প মালিকদের সাথে আলোচনা হয়েছে। তারা হেলমেট না থাকলে তেল সরবরাহ না করার প্রতিশ্রুতি দিয়েছেন। এছাড়া রাজধানীর জাহাঙ্গীরগেট থেকে জিরো পয়েন্ট পর্যন্ত মডেল ট্রাফিক সিস্টেম চালু করা হবে বলেও ঘোষণা দিয়েছেন ডিএমপি কমিশনার।

 

ঢাকা, ০৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ