Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ২ সেপ্টেম্বার ২০১৮, ২১:১৭

লাইভ প্রতিবেদক: ৪০তম বিসিএস পরীক্ষার আগেই চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে মানববন্ধন করেছেন চাকরি প্রত্যাশী সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীদের জন্য চাকরিতে প্রবেশের আবেদনের বয়স ন্যূনতম ৩৫ করার দাবি জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ।

রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধন কর্মসূচি থেকে শিক্ষার্থীরা এ দাবি জানান।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, সরকার সাধারণ শিক্ষার্থীদের চাকরিতে প্রবেশের আবেদনের বয়স ন্যূনতম ৩২ করতে চাচ্ছে। আমরা ৩২/৩৩ কোনোটাই মানবো না। আমরা চাকরিতে আবেদনের বয়স ৩৫ বছর চাই। সরকারের বর্তমান মেয়াদে ও ৪০তম বিসিএস পরীক্ষার আগেই এ দাবি বাস্তবায়ন করতে জোড় দাবি করেন তারা।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, নবম জাতীয় সংসদ নির্বাচনের আগেও চাকরিতে প্রবেশের আবেদনের বয়স বাড়ানোর জন্য সরকার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু তা বাস্তবায়িত হয়নি। তাই নির্বাচনের আগেই আমাদের এ দাবি বাস্তবায়ন করতে হবে। আমরা দেশের ভোটার, সরকারকে এটা মনে রাখতে হবে। সরকার যদি আমাদের দিকে না দেখে আমরা যাবো কোথায়? পরিবার আমাদের দিকে তাকিয়ে আছে কোনদিন চাকরি পাবো সে আশায়। তাই আমরা চাকরিতে প্রবেশের বয়স ৩৫ চাই, মেধা প্রমাণের সুযোগ চাই।

বক্তারা আরো বলেন, একজন সাধারণ ছাত্রের অনার্স মাস্টার্স পরীক্ষার ফল প্রকাশ ও সেশনজটসহ চাকরিতে প্রবেশের জন্য বয়স থাকে ২/৩ বছর। এর মধ্যে চাকরির আবেদন করলে সেই চাকরির ফলপ্রকাশ করতে করতে সরকারি চাকরির বয়স শেষ হয়ে যায়। তাই সরকারি চাকরিতে প্রবেশের আবেদনে ন্যূনতম বয়স ৩৫ বছর করা দরকার।

মানববন্ধনে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের আহবায়ক সঞ্জয় দাস, যুগ্ম আহবায়ক হারুন আর রশিদ, সবুজ ভূঁইয়া, কামরুন নাহার ঝুমা, নীপা প্রমুখ।

 

ঢাকা, ০২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ