Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

১৫৪ কর্মকর্তার পদোন্নতি

প্রকাশিত: ৩০ আগষ্ট ২০১৮, ১৯:০২

লাইভ প্রতিবেদক: অতিরিক্ত সচিব পদে ১৫৪ কর্মকর্তার পদোন্নতি দেয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রশাসনে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়েছেন ১৫৪ জন যুগ্মসচিব। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পদোন্নতির এ আদেশ জারি করা হয়েছে। ওই আদেশে আগামী নির্বাচনকে সামনে রেখে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দিয়ে ১৫৪ কর্মকর্তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।

পদোন্নতির বিধিতে বলা হয়েছে, ‘সরকারের উপ-সচিব, যুগ্ম-সচিব, অতিরিক্ত সচিব ও সচিব পদে পদোন্নতি বিধিমালা, ২০০২’ বলা হয়েছে, অতিরিক্ত সচিব পদে পদোন্নতির ক্ষেত্রে ৭০ শতাংশ প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের ও ৩০ শতাংশ অন্যান্য ক্যাডারের যুগ্ম-সচিব পদে কর্মরতদের বিবেচনায় নিতে হবে।

বিধিমালা অনুযায়ী, যুগ্ম-সচিব পদে কমপক্ষে তিন বছর চাকরিসহ ২০ বছরের চাকরির অভিজ্ঞতা বা যুগ্ম-সচিব পদে কমপক্ষে দুই বছরের চাকরিসহ ২২ বছরের অভিজ্ঞতা থাকলে অতিরিক্ত সচিব পদে পদোন্নতির জন্য বিবেচিত হন।

নাম প্রকাশের অনিচ্ছুক জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, প্রশাসনে অতিরিক্ত সচিব হিসেবে এমনিতেই নিয়মিত পদের চেয়ে বেশি সংখ্যক কর্মকর্তা রয়েছেন। তারওপর আবার পদোন্নতি দেয়া হলো। এতে প্রশাসনে আরও বিশৃঙ্খলা দেখা দেবে। প্রশাসনে অতিরিক্ত সচিবের সংখ্যা হলো ৬২৯ জন। যদিও অতিরিক্ত সচিবের স্থায়ী পদের সংখ্যা ১২১টি।

পদোন্নতি বঞ্চিত কয়েক জন যুগ্ম-সচিবের দাবি, ১৫৪ জনকে অতিরিক্ত পদে পদোন্নতি দেয়া হলেও অনেকে পদোন্নতি বঞ্চিত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। সবধরনের যোগ্যতা থাকার পরও পদোন্নতি পাননি।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, উপসচিব থেকে যুগ্মসচিব ও সিনিয়র সহকারী সচিব থেকে উপসচিব পদেও পদোন্নতি শিগগিরই আসছে।


ঢাকা, ৩০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ