Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ভাঙ্গুড়ায় শিক্ষা অফিসারকে অবরুদ্ধ করে অফিসে তালা

প্রকাশিত: ২৯ আগষ্ট ২০১৮, ১৮:৫৫

লাইভ প্রতিবেদক: প্রাথমিক শিক্ষা অফিসারকে অবরুদ্ধ করে শিক্ষকদের বিক্ষোভ করছে পদবঞ্চিত শিক্ষকরা। ভাঙ্গুড়ায় মঙ্গলবার সকাল ১১টায় শিক্ষা অফিসারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলে শিক্ষা অফিসে তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ করেন তারা।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষক পদে পদোন্নতি নিয়োগে অনিয়মের অভিযোগ তুলে শিক্ষা অফিসে তালা ঝুলিয়ে দেন পদবঞ্চিত ১৩ শিক্ষকরা। এ সময় বিক্ষুব্ধ শিক্ষকরা শিক্ষা অফিসার খম জাহাঙ্গীর হোসেনকে অবরুদ্ধ করে বিক্ষোভ করেন।

বিক্ষোভকারী শিক্ষকদের অভিযোগ থেকে জানা গেছে, পুরাতন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মধ্য থেকে ৬৫ ভাগ এবং নতুন জাতীয়করণকৃত বিদ্যালয় থেকে ৩৫ ভাগ শিক্ষকের পদন্নোতি দেয়ার বিধান রয়েছে। সে বিধান অনুযায়ী উপজেলার পুরাতন সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ২৪ জন শিক্ষকের পদন্নোতির চাহিদা পাঠানোর কথা। কিন্তু শিক্ষা অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা নতুন জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের কাছ থেকে টাকা খেয়ে পুরাতন সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে মাত্র ১১ জন শিক্ষকের পদোন্নতির চাহিদা পাঠায়।

সম্প্রতি ওই চাহিদার প্রেক্ষিতে জেলা শিক্ষা অফিস ওই ১১ জনকে পদোন্নতির আদেশ প্রদান করে। এখন শিক্ষা কর্মকর্তা অনিয়ম করে ওই ১৩টি পদে নতুন জাতীয়করণকৃত বিদ্যালয়ের শিক্ষকদের পদোন্নতি দেয়ার চেষ্টা করছেন বলে অভিযোগ পদবঞ্চিত শিক্ষকদের।

পরে একপর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। এ বিষয়ে আন্দোলনরত শিক্ষক হাসিনুর রহমান জানান, ‘সরকারি বিধি লঙ্ঘন করে শিক্ষা অফিসার এ কাজ করেছেন।

অভিযোগের বিষয়ে জানতে চাওয়া হলে শিক্ষা কর্মকর্তা খম জাহাঙ্গীর হোসেন জানান, ‘শিক্ষকরা ভুল বুঝে অফিসে তালা দিয়েছে। শিক্ষকদের পদোন্নতি একটি চলমান প্রক্রিয়া। এটা ভুল হলে সংশোধনী চাহিদাপত্র পাঠিয়ে ঠিক করা হবে।’

 


ঢাকা, ২৯ অাগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ