Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দিনাজপুরে আগাম ঈদুল আযহার নামাজ আদায়

প্রকাশিত: ২২ আগষ্ট ২০১৮, ০১:২৫

দিনাজপুর লাইভ: অন্যান্য বাবের মত এবারও সৌদি আরবের সাথে মিল রেখে দিনাজপুর সদর উপজেলাসহ তিনটি উপজেলায় আজ মঙ্গলবার (২১ আগষ্ট) ঈদুল আযহার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টারে, চিরিরবন্দর উপজেলার রাবার ড্যাম এলাকায়, কাহারোল উপজেলার জয়নন্দ গ্রামের কয়েকশ’ পরিবারের মানুষ ঈদুল আযহার নামাজ আদায় করেন।

মঙ্গলবার সকাল সোয়া ৮টায় দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টারে ঈদুল আযহার নামাজ আদায় করেন শহর ও আশপাশের কয়েকটি এলাকার মানুষ। এই জামাতে পুরুষ, মহিলা ও শিশুসহন ১৫০-১৬০ জন মুসল্লি অংশগহণ করেন। এই জামাতে ইমামতি করেন সদর উপজেলার রানীগঞ্জ এলাকার মো. সাইফুল ইসলাম। তিনি ঢাকার কেরানীগঞ্জের একটি কওমী মাদরাসার ছাত্র।

এছাড়া জেলার চিরিরবন্দর উপজেলার সাইতারা ইউনিয়নের রাবার ড্যাম, ফতেহ জংপুর গ্রামে, কাহারোল উপজেলার জয়নন্দ গ্রামের কিছু মানুষ আজ মঙ্গলবার ঈদুল আযহার নামাজ আদায় করেছে বলে খবর পাওয়া গেছে।

শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টারে নামাজ শেষে মুসল্লিদির উদ্দেশ্যে খুৎবায় একই ঈদ, কুরবানী করার যৌক্তিকতা তুলে ধরে সবাইকে একই দিনে ঈদ ও কুরবানী করার আহবান জানানো হয়। এ সময় পবিত্র কুরআনের আয়াতের আলোকে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবানও জানানো হয়।
এখানে নামাজ আদায়কারীদের কয়েকজন জানান, দিনাজপুরে প্রথমে শুধু চিরিরবন্দর উপজেলায় সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজ আদায় করা হতো। কিন্তু বর্তমানে সদর উপজেলাসহ আরো কয়েকটি উপজেলার বিভিন্ন গ্রামে আগাম ঈদের নামাজ আদায় করা হয়।

তারা জানান, এবারে চিরিরবন্দর উপজেলার সাইতারা ইউনিয়নের রাবার ড্যাম এলাকায় ও কাহারোল উপজেলার জয়নন্দ গ্রামে আগাম ঈদুল আযহার নামাজ আদায় করা হয়েছে।
উল্লেখ্য, দিনাজপুর জেলায় ২০০৭ সাল থেকে সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজ আদায় করে আসছে মুসলমানদের একটি অংশ।

 

ঢাকা, ২১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ