Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কোটা সংস্কার আন্দোলনের আরও ১০ শিক্ষার্থী কারামুক্ত

প্রকাশিত: ২২ আগষ্ট ২০১৮, ০১:০৬

লাইভ প্রতিবেদক: এবার কোটা আন্দোলনের সঙ্গে যুক্ত আরও ১০ শিক্ষার্থী জামিনে কারাগার থেকে মুক্ত পেয়েছেন। এসময় কান্নার রুল পড়ে যায়। তাদের স্বজনরা আসে তাদের রিসিভ করে নিয়ে গেছেন। এসময় ফুলের মালাও দেয়া হয় সংশ্লিস্টদের। সারাদেশের শিক্ষার্থীরা কোটা সংস্কার আন্দোলন করে আসছিল বেশ কিছু দিন ধরে। কিন্তু সরকার তাদের ওপর নানানভাবে দমন পীড়ন চালায়। এ ব্যাপারে শতাধিক শিক্ষার্থীকেও গ্রেফতার করা হয়েছিল। এখন অনেকেই জামিনে আছেন।

 মাকে কান্না

 

মঙ্গলবার দুপুর ১২টার দিকে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে তাদের মুক্তি দেওয়া হয়। ডেপুটি জেলার জাহিদুল আলম ক্যাম্পাসলাইভকে এ তথ্য জানান।

যারা মুক্তি পয়েছেন তারা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে মাস্টার্সের শিক্ষার্থী ফারুক হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইসলাম (এমবিএ) শেষ বর্ষের ছাত্র রাশেদ খান, সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মশিউর রহমান, গাজীপুর ভাউয়াল কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের ছাত্র শাখাওয়াত হোসেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এমবিএ শেষ বর্ষের ছাত্র জসিমউদ্দিন আকাশ।

জামিন প্রাপ্তরা

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি শেষ বর্ষের ছাত্র সোহেল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র তারিকুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এমবিএ শেষ বর্ষের ছাত্র মাসুদ সরদার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের মাস্টার্সের ছাত্র সাইদুর রহমান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামি স্টাডিজের চতুর্থ বর্ষের ছাত্র আতিকুর রহমান।

এর আগে তারা বেশ কয়েকদিন রিমান্ডে ছিলেন। তাদের দাবী পুলিশ রিমান্ডের নামে তারেকে ব্যাপক নির্যাতন করা হয়েছে। তারা তাদের স্বজনদের কাছে চলে যাবেন আজই।

 

ঢাকা, ২১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ