Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কোটা সংস্কারে আন্দোলনকারী ১৪ শিক্ষার্থীর ঈদ কারাগারেই

প্রকাশিত: ২০ আগষ্ট ২০১৮, ১৯:১৮

লাইভ প্রতিবেদক : কোটা সংস্কার আন্দোলনে গ্রেফতার ১৪ শিক্ষার্থীর জামিন ঈদের আগে হচ্ছে না। বাবা-মায়ের সঙ্গে তাদের ঈদের আনন্দ ভাগাভাগির সুযোগ হচ্ছে না। কারাগারেই তাদের ঈদ করতে হবে।

জানা গেছে, কোটা সংস্কার আন্দোলনে পুলিশের চারটি মামলা আছে। এসব মামলায় সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মাদ রাশেদ খান, ফারুক হোসেন, জসিম উদ্দিন, মশিউর রহমান, এপিএম সুহেল ও সাখাওয়াত হোসেন ওরফে রনিসহ ১৩ জন কারাগারে আছেন। এদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৮ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৪ জন এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী। তাদের জামিন ঈদের আগে হওয়ার কোন সম্ভাবনা নেই। ঈদের পর ২৭ আগস্ট তাদের জামিনের শুনানি রয়েছে বলে জানা গেছে।
এর বাইরে কোটা সংস্কার আন্দোলনের অন্যতম নেত্রী লুৎফুন্নাহার লুমাকে মূলত নিরাপদ সড়ক দাবির আন্দোলনে গুজব ছড়ানোর আন্দোলনে আটক করা হলেও রমনা থানার একটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। তার মুক্তিও ঈদের আগে হওয়ার কোন সম্ভাবনা নেই। লুমা সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মঞ্চ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক।

কোটা সংষ্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক মো. আতাউল্লাহ জানান, কয়েকদিন আগে আবেদনের পরিপ্রেক্ষিতে ২৭ আগস্ট তাদের জামিন শুনানির দিন ধার্য করা হয়েছে।

ঢাকা, ২০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ