Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঈদের অাগেই শিক্ষার্থীদের মুক্তি চেয়েছিলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২০ আগষ্ট ২০১৮, ১৮:১৮

লাইভ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের জেরে গ্রেফতার শিক্ষার্থীদের ঈদের আগেই মুক্তি চেয়েছিলেন। পাশাপাশি কোথাও কোনও শিক্ষার্থীকে গ্রেফতার না করতেও সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত শনিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। সেখানে ঈদের আগেই গ্রেফতার শিক্ষার্থীদের মুক্তির ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বলেছিলেন তিনি। সরকারের নীতি-নির্ধারণী সূত্র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কয়েকজন নেতা এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, প্রধানমন্ত্রী জানিয়েছেন, নিরপরাধ কোনও শিক্ষার্থীকে আটকে রাখা যাবে না। তবে শিক্ষার্থী নয়, কিন্তু আন্দোলনে অংশ নিয়ে উসকানি দিয়েছেন, গুজব ছড়িয়েছেন কারও বিরুদ্ধে এমন সুনির্দিষ্ট অভিযোগ থেকে থাকলে তাদের ব্যাপারে কোনও নমনীয় মনোভাব দেখানো যাবে না বলেও উল্লেখ করেন তিনি। তাদের উপযুক্ত বিচার ও শাস্তি নিশ্চিত করার কথা বলেন তিনি।

এদিকে ঢাকার বিভিন্ন থানা ও আদালত সূত্র বলছে, আন্দোলনের সময় সংঘাত, ভাঙচুর, উসকানি ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে পুলিশ এ পর্যন্ত ৫১টি মামলায় ৯৯ জনকে গ্রেফতার করেছে। তাদের মধ্যে ৫২ জন শিক্ষার্থী। রোববার (১৮ আগস্ট) ৪২ জন শিক্ষার্থীকে জামিন দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী বাসচাপায় নিহত হন। এরপর ঘাতক বাসচালকের শাস্তি এবং নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করেন শিক্ষার্থীরা। এতে দেশজুড়ে অচলাবস্থা বিরাজ করে।

ঢাকা, ২০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ