Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কমিউনেকেশন ফর ডেভেলপমেন্ট শীর্ষক কর্মশালা

প্রকাশিত: ১৩ আগষ্ট ২০১৮, ০০:০১

লাইভ প্রতিবেদক: কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট (সিফরডি) শীর্ষক গবেষণা কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। রবিবার হোটেল আমারিতে তিনদিন ব্যাপী এ কর্মশাল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এবং জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ) বাংলাদেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহে শিশু অধিকার বিষয়ে গবেষণার জন্য যৌথভাবে এই কর্মশালার আয়োজন করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। মিস শীমা সেন গুপ্ত, ডেপুটি কান্ট্রি রিপ্রেজেনটেটিভ, ইউনিসেফ, বাংলাদেশ বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এছাড়াও মিস নেহা কাপিল, সিফরডি সেকশন চিফ, ইউনিসেফ, বাংলাদেশ এবং ড. মো: ফখরুল ইসলাম, অতিরিক্ত পরিচালক, আইসিসি, ইউজিসি অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন। ওহাইও ইউনিভার্সিটি এবং বাংলাদেশের ১১টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং ইউজিসি ও ইউনিসেফের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ইউজিসি চেয়ারম্যান বলেন, কর্মশালাটি কমিউনিকেশন ফর ডেভেলপমেন্টের (সিফরডি) উপর কারিকুলাম প্রণয়নে এবং অংশগ্রহণমূলক গবেষণার জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এসময় তিনি আরো বলেন, বাংলাদেশের মূল্যবান সম্পদ হচ্ছে শিশু। ‘বাংলাদেশে রয়েছে এক বিশাল যুব সমাজ। এদের প্রতি আমাদের যত্নশীল হতে হবে। কারণ, তারা হচ্ছে সমাজ পরিবর্তনকারী’।

প্রফেসর মান্নান আরও বলেন, দেশের প্রান্তিক পর্যায়ের শিশুদের জীবন মানের জন্য মৌলিক শিক্ষা নিশ্চিত করতে হবে। একইসাথে শিশুদের অন্যান্য অধিকার সুরক্ষায় গুরুত্ব দিতে হবে। তিনি বাংলাদেশের শিশুদের জন্য সময়োপযোগী এ কর্মশালার আয়োজনের জন্য ইউনিসেফকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

মিস শীমা সেন গুপ্ত বলেন, বাংলাদেশ সরকার টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে দৃঢ় প্রতিজ্ঞ এবং শিশুদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন, বাংলাদেশে শিশু অধিকার সুরক্ষায় ইউজিসি’র সাথে ইউনিসেফের সহযোগিতা খুবই গুরুত্বপূর্ণ।

 

ঢাকা, ১২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ