Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

৭০০ ফেইসবুক আইডি শনাক্ত, ব্যবস্থা নেয়ার আবদার ছাত্রলীগের

প্রকাশিত: ১১ আগষ্ট ২০১৮, ০২:২৮

লাইভ প্রতিবেদক: ছাত্র আন্দোলন নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে অন্তত ৭শ আইডি শনাক্ত করেছে ছাত্রলীগ। এসব আইডির মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আবদার করেছে ছাত্রলীগ। এব্যাপারে ইতিমধ্যে তথ্য প্রযুক্তি মন্ত্রনালয়কে অবহিত করা হয়েছে। প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি করেছে ছাত্রলীগ।

ছাত্রলীগের অভিযোগ নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনে শিবির-ছাত্রদলের অনুপ্রবেশ ঘটেছে। তারা বিভিন্ন স্থানে সহিংসতায় জড়িয়েছে। পুলিশের ওপর হামলা করেছে। ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে। আবার তারাই ফেইসবুকে উল্টো ছাত্রলীগের বিরুদ্ধে গুজব ছড়িয়ে যাচ্ছে। এসব বন্ধ না হলে দেশ স্থিতিশীল হবে না। তাই গুজব সৃষ্টিকারী এসব ফেইসবুক আইডির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানায় ছাত্রলীগ।

এর আগে বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক সমাবেশেও ছাত্রলীগের সাধারণ সম্পাদক গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান। তিনি ওই সমাবেশে বলেন, আমরা ইতোমধ্যেই ৭০০টি ফেসবুক আইডি শনাক্ত করেছি এবং তথ্য প্রযুক্তি মন্ত্রনালয়কে প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অনুরোধ করেছি।’ তিনি বলেন, 'যারা ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন বানানোর অপচেষ্টা চালিয়েছে, তাদের সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে'।

নেতাকর্মীদের উদ্দেশ্যে রাব্বানী বলেন, 'এদেশের সাধারন শিক্ষার্থীরা কোন আন্দোলন করলে তাতে জামাত-শিবির ও ছাত্রদল শিক্ষার্থীদেরকে বিভ্রান্ত করে ফায়দা লুটতে চায়।'

ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরো বলেন, ‘জামাত-শিবির এসব আন্দোলনে অংশ নিতে পারে এ জন্য ছাত্রলীগের প্রত্যেক ইউনিটের নেতাকর্মীদের প্রতি আমাদের নির্দেশনা ছিল, তারা প্রত্যেক পয়েন্টে থাকবে, তবে কোন ধরনের সংঘর্ষে জড়াবে না। উপস্থিত থাকার কারণেই আন্দোলনের শেষের দিকে আমাদের ৭১ জন সহযোদ্ধা আহত হয়। কিন্তু আক্রান্ত হওয়ার পরও কোন সংঘর্ষে তারা যুক্ত হয়নি।' যারা ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন বানানোর অপচেষ্টা চালিয়েছে, তাদের সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

 


ঢাকা, ১০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ