Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শিক্ষার্থীদের নির্যাতন, ১১ প্রাথমিক শিক্ষককে শাস্তি

প্রকাশিত: ১৩ জুলাই ২০১৮, ২৩:৪৩

লাইভ প্রতিবেদক: শিক্ষার্থী নির্যাতনের দায়ে সাময়িক বরখাস্ত ও বিভাগীয় মামলাসহ বিভিন্ন ধরণের শাস্তি পেয়েছেন ১১ জন শিক্ষক। প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক শাস্তি প্রদান সংক্রান্ত প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একটি প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

জানা গেছে, অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে বিভাগীয় মামলা, সাময়িক বরখাস্ত দূরবর্তী বিদ্যালয়ে বদলি এবং বাৎসরিক ইনক্রিমেন্ট স্থগিত করা হয়েছে। শিক্ষার্থী নির্যাতনের দায়ে নাটোরের সদর উপজেলার জয়নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক মাবুত ফারহানা মুন্নিকে সাময়িক বরখাস্ত এবং তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়।

রাজশাহীর পুঠিয়া উপজেলার মোল্লাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নুরজাহান খাতুনের বিরুদ্ধে শিক্ষার্থীদের শারীরিক নির্যাতনের অভিযোগ আসে। এ অভিযোগ তদন্ত সাপেক্ষে তাকে প্রথম বারের মত সতর্ক করা হয়েছে।

শিক্ষার্থীদের শারীরিক নির্যাতনের দায়ে পাবনার চাটমোহর উপজেলার রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক মো: শাহিনুর রহমানকে শাস্তিমূলক দূরবর্তী বিদ্যালয়ে বদলি করা হয়েছে।

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক সালমা বানুকে শারীরিক নির্যাতনের দায়ে বিভাগীয় মামলা করা হলেও পরবর্তীতে তিরস্কার দণ্ড দেয়া হয়েছে।

শিক্ষার্থীকে শারীরিক নির্যাতনের দায়ে জয়পুরহাট সদরে জয়পুরহাট নার্সারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক সানজিদা বেগমের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছিল। পরে সাময়িকভাবে বরখাস্ত প্রত্যাহারসহ তিরস্কার করা হয়েছে এবং বরখাস্তকালীন সময়ে বিনা বেতনে ছুটি মঞ্জর করা হয়েছে।

বগুড়ার সোনাতলা উপজেলায় দাউদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীকে শারীরিক নির্যাতনের দায়ে প্রধান শিক্ষক তপন কুমার সরকারকে প্রশাসনিক কারণে দূরবর্তী বিদ্যালয়ে বদলি করা হয়েছে।

রাজবাড়ীর বালিয়াকান্দী উপজেলায় শিক্ষার্থীকে শারীরিক নির্যাতনের দায়ে গণপত্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক প্রলয় চ্যাটার্জীর বিরুদ্ধে করা বিভাগীয় মামলা চলমান আছে।

শিক্ষার্থীকে শারীরিক নির্যাতনের দায়ে শরীয়তপুরের জাজিয়া উপজেলার নওয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: ইউসুফ আলীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে এবং বিভাগীয় মামলা চলমান আছে।

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার উওর চাঁদখানা বেগম নুরুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সামছি সাদিয়া সিদ্দিকার বিরুদ্ধে শারীরিক নির্যাতনের দায়ে বিভাগীয় মামলা রুজু করে দুইটি বাৎসরিক ইনক্রিমেন্ট স্থগিত করা হয়েছে।

শিক্ষার্থীকে শারীরিক নির্যাতনের দায়ে কুড়িগ্রামের উলিপুর উপজেলার মহিদেব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক মো: জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্তসহ বিভাগীয় মামলা রুজু করা হয়েছে মামলা চলমান আছে।

 

ঢাকা, ১৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ