Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ১৩ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কর্মসূচি পালন করলো কোটা সংস্কার আন্দোলনকারীরা

প্রকাশিত: ২ জুলাই ২০১৮, ০৩:১৯

চট্টগ্রাম লাইভ: চট্টগ্রাম মহানগরীর ষোলোশহর রেলস্টেশন ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সাথে সংঘাত এড়িয়ে কর্মসূচি পালন করেছে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীরা। রোববার সকাল থেকে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ঘিরে অবস্থান নেয় ছাত্রলীগের শত শত নেতাকর্মী।

এর আগের দিন শনিবার বিকেলে একই এলাকায় কর্মসূচি পালনের সময় আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলা চালায় ছাত্রলীগ।

এ ব্যাপারে নগর ছাত্রলীগের দায়িত্বশীল কোন নেতা কোন রকম মন্তব্য করতে রাজী নন। তবে নাম প্রকাশ না করার শর্তে ছাত্রলীগের এক নেতা বলেন, উপর মহলের নির্দেশে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের কর্মসূচি করতে দেয়নি ছাত্রলীগ নেতা-কর্মীরা।

এতে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের চট্টগ্রাম বিভাগীয় আহ্বায়ক তোফায়েল আহমেদ ও চবির যুগ্ম-আহ্বায়ক আরজু মিয়া গুরুতর জখম হন। পরে ছাত্রলীগ নেতাকর্মীরা এসে আন্দোলনকারীদের অবস্থান কর্মসূচি থেকে হটিয়ে দেয়।

এ ঘটনার প্রেক্ষিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ জেলার সকল পাবলিক-প্রাইভেট ও জাতীয় বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীরা এই কর্মসূচির সাথে একাত্বতা প্রকাশ করে আজ ১লা জুলাই রোববার থেকে টানা অবরোধ কর্মসূচির ঘোষণা দেন। কর্মসূচি পালনে রোববার সকাল থেকে আন্দোলনরত শিক্ষার্থীরা নগরীর ষোলশহর রেলস্টেশর এলাকায় অবস্থান নেয়।

পাশাপাশি অবস্থান নিয়ে নগর ছাত্রলীগের শত শত নেতাকর্মী তাদের কর্মসূচিতে বাঁধা দেয়। এরপর ছাত্রলীগ নেতাকর্মীরা চবির শাটল ট্রেন চলাচলেরও নির্দেশ দেন। এদিকে কোটা সংস্কার আন্দোলকারীরা চবি ক্যাম্পাসেও কর্মসূচি পালন করার চেষ্টা করলে ছাত্রলীগ নেতাকর্মীরা অবস্থান নেয়। ছাত্রলীগের তৎপরতায় বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষাও অনুষ্ঠিত হয়।

এ ব্যাপারে সাধারণ ছাত্র পরিষদের চবি আহ্বায়ক অনোয়ার হোসেন জানান, গতকাল দুপুর দুইটার সময় কেন্দ্রীয় কমিটির সাথে আন্দোলনে একাত্নতা পোষণ করে নগরীর ষোলোশহরে কিছু শিক্ষার্থী অবস্থান করলে তাদের উপর ৫-৬ জন ছাত্রলীগ কর্মী অতর্কিতভাবে সশস্ত্র হামলা করে। এতে দুজন গুরুতর জখম হয়। এ ঘটনায় কেন্দ্রীয় কর্মসূচির সাথে আজ রোববার থেকে টানা অবরোধ ও মানববন্ধন কর্মসূচির ঘোষণা দিলেও ছাত্রলীগ নেতা-কর্মীদের বাঁধার সম্মুখীন হয় শিক্ষার্থীরা।

তিনি বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা যেভাবে অবস্থান নেয় তাতে তারা নির্ঘাত সংঘাতের প্রস্তুতি নিয়ে আসে। কিন্তু আমরা সংঘাত এড়িয়ে অবস্থান নিই। অবরোধ ও মানববন্ধন কর্মসূচি পালনের পুরো প্রস্তুতি নিয়ে আমরা অবস্থান নিলেও তা পুরোপুরি পালন করতে পারিনি।

 

 

ঢাকা, ০১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)/এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ