Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইউজিসিতে ৪৬৪৩.৫০ কোটির বাজেট অনুমোদন

প্রকাশিত: ২৮ জুন ২০১৮, ০৩:০৪

লাইভ প্রতিবেদক: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) দেশের ৪০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ অর্থ বছরের মূল বাজেট (অনুন্নয়ন) অনুমোদন করেছে। ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সভাপতিত্বে কমিশনের ১৫১তম পূর্ণ কমিশন সভায় বাজেট অনুমোদিত হয়। বুধবার ইউজিসি সচিব ড. মো: খালেদ সভায় বাজেট উপস্থাপন করেন।

৪০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ অর্থ বছরে মূল বাজেট (অনুন্নয়ন) ছিল ৪১৫২.০১ কোটি টাকা যা সংশোধিত বাজেটে বৃদ্ধি পেয়ে ৪৩২৪.৬১ কোটি টাকায় উন্নীত হয়েছে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের ব্যয় নির্বাহের জন্য ২০১৭-২০১৮ অর্থ বছরে বাজেট (অনুন্নয়ন) ছিল ৩৭.৩০ কোটি টাকা যা সংশোধিত বাজেটে বৃদ্ধি পেয়ে ৩৭.৮০ কোটি টাকায় উন্নীত হয়েছে।

২০১৮-২০১৯ অর্থ বছরে মূল বাজেটে (অনুন্নয়ন) ৪০টি পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের জন্য ৪৬৪৩.৫০ কোটি টাকা এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের জন্য ৩৮.০৫ কোটি টাকার বাজেট সভায় অনুমোদিত হয়।

উক্ত কমিশন সভায় উপস্থিত ছিলেন, মো: সোহরাব হোসাইন, সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়, শামিমা নারগিস, সদস্য, ইন্ডাস্ট্রি এন্ড এনার্জি ডিভিশন, পরিকল্পনা কমিশন, প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, সদস্য, ইউজিসি, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, সদস্য, ইউজিসি, প্রফেসর ড. মো: আখতার হোসেন, সদস্য, ইউজিসি, প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি, সদস্য, ইউজিসি, প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, ভিসি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, প্রফেসর ড. মো: গিয়াসউদ্দীন মিয়া, ভিসি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, প্রফেসর ড. মো: আনোয়ার হোসেন, ভিসি, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

প্রফেসর ড. মো: ফরহাদ হোসেন, পরিসংখ্যান বিভাগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ, ডিন, ফিশারিজ এন্ড একোয়াকালচার অনুষদ, শেরে-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, খন্দকার হামিদুর রহমান, পরিচালক, আইএমসিটি বিভাগ, ইউজিসি, ড. ফেরদৌস জামান, পরিচালক, রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন ডিভিশন, ইউজসি, মো: রেজাউল করিম হাওলাদার, পরিচালক (চলতি দায়িত্ব), অর্থ ও হিসাব বিভাগ, ড. শামসুল আরেফিন, অতিরিক্ত পরিচালক, জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগ ও মো: শাহীন সিরাজ, উপ-সচিব, ইউজিসি সভায় উপস্থিত ছিলেন।

সভায় মাননীয় প্রধান বিচারপতির বাবা, শিক্ষা সচিবের বোন ও বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ এর ভিসির মাতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং তাঁদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

 

 

ঢাকা, ২৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ